ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তরুণদের সুযোগ দিতে নিজের জায়গা ছাড়তে রাজি মঈন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২৩
তরুণদের সুযোগ দিতে নিজের জায়গা ছাড়তে রাজি মঈন

বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন তকমা নিয়েই বিশ্বকাপে এসেছিল ইংল্যান্ড। অনেকেই তাদের টুর্নামেন্টের ফেভারিটদের কাতারে রেখেছিলেন।

কিংবদন্তি সুনীল গাভাস্কার বলেছিলেন যে, শিরোপা তাদের ঘরেই যাবে। কিন্তু বিশ্বকাপে দেখা গেল একদমই ভিন্ন চিত্র। বাংলাদেশের পর দ্বিতীয় দল হিসেবে আসর থেকে ছিটকে যায় বিশ্বচ্যাম্পিয়নরা।

ইংল্যান্ডের এমন পরিণতি রীতিমত অবাকই করেছে। বিশ্বকাপে খেলা এখন পর্যন্ত ৭ ম্যাচের মধ্যে ৬টিতেই হেরেছে তারা। নতুন করে ঘুরে দাঁড়াতে হলে তরুণদের সুযোগ দেওয়া দরকার বলে মনে করেন দলটির সহ-অধিনায়ক মঈন আলী। সেজন্য খুশিমনে নিজের জায়গা ছেড়ে দিতে রাজি আছেন তিনি।

৩৬ বছর বয়সী মঈন বলেন, 'আমি যদি দায়িত্বে থাকতাম, তাহলে তরুণদের খেলাতাম। আমি আবার শুরু করতে চাইতাম এবং আমি নিশ্চিত তারা সেটাই করতে যাচ্ছে। বাকি সবকিছুর চেয়ে এটাই হলো সাধারণ চিন্তা। '

মঈন আরো বলেন, 'আমি অবশ্যই জস বাটলার ও কোচ ম্যাথু মটের সঙ্গে কথা বলব এবং শুনতে চাই তারা আমার কাছ থেকে কী চায়। যদি তারা বলে, আমরা নতুন খেলোয়াড়দের নিয়ে নতুন করে শুরু করতে চাই তাহলে আমি আরও বেশি খুশি হবো। এটা মেনে নেব। সব ভালো জিনিসেরই একদিন শেষ পরিণতি আছে। আমাদের নিয়তিতে যা লেখা ছিল তা হয়তো আমরা আগে দেখতে পারিনি। '

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।