ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

রোহিতের ফিফটিতে ভারতের লড়াকু সংগ্রহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
রোহিতের ফিফটিতে ভারতের লড়াকু সংগ্রহ

বিশ্বকাপে অপ্রতিরোধ্য থেকেই বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের মুখোমুখি হয়েছে ভারত। আগের পাঁচ ম্যাচের প্রতিটিতেই পরে ব্যাট করে জয় পেয়েছে তারা।

তবে আজ টস হেরে ব্যাটিংয়ে নামতে হয় আগে। পরীক্ষার মঞ্চ হলেও তাতে খুব একটা সফল হলেন না ব্যাটাররা। একপ্রান্ত আগলে রেখে করা ফিফটিতে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন অধিনায়ক রোহিত শর্মা।

লক্ষ্ণৌ একানা স্টেডিয়ামে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৯ রান করে ভারত। মাত্র ৪০ রানেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে তারা। দারুণ এক ডেলিভারিতে শুভমান গিলকে (৯) বোল্ড করেন ক্রিস ওকস। রানের খাতা খোলার আগেই বিদায় নেন ফর্মে থাকা বিরাট কোহলি। বিশ্বকাপে এটাই তার প্রথম ডাক। চারে নামা শ্রেয়াস আইয়ারকেও (৪) থিতু হতে দেননি।

চাপের মুহূর্তে লোকেশ রাহুলকে নিয়ে হাল ধরেন রোহিত। চতুর্থ উইকেটে ৯১ রান যোগ করেন দুজনে। থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি রাহুল। ৫৮ বলে ৩৯ রান করা এই ব্যাটারকে সাজঘরের পথ দেখান ডেভিড উইলি। ক্যারিয়ারের ৫৪তম ফিফটি তুলে নেওয়ার পর সেঞ্চুরির পথেই এগোচ্ছিলেন রোহিত। কিন্তু আদিল রশিদের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে লিয়াম লিভিংস্টোনের হাতে ধরা পড়েন তিনি। ১০১ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৮৭ রান করেন ভারতীয় অধিনায়ক।

এরপর সূর্যকুমারের দৃঢ়তায় ২০০ পার করে। সঙ্গে জাসপ্রিত বুমরাহও (১৬) অবদান রাখেন। ৪৭ বলে ৪ চার ও ১ ছক্কায় ৪৯ রানে ফেরেন সূর্য। ইংল্যান্ডের সর্বোচ্চ তিনটি উইকেট নেন ডেভিড উইলি। এছাড়া ওকস ও রশিদের শিকার দুটি করে।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।