ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

এটাই আমার শেষ বিশ্বকাপ: মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এটাই আমার শেষ বিশ্বকাপ: মাহমুদউল্লাহ

২০০৭ সালে অভিষেক। এরপর অনেকদূরের পথ হেঁটেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আন্তর্জাতিক ক্যারিয়ারে ক্রান্তিলগ্নে দাঁড়িয়ে আছেন তিনি। এটাই যে শেষ বিশ্বকাপ, সেটি জানিয়ে দিয়েছেন ৩৭ বছর বয়সি এই অলরাউন্ডার।

আজ কলকাতায় নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামার আগে আইসিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে মাহমুদউল্লাহ বলেন, 'সত্যি বলতে, আমি আমার শেষ বিশ্বকাপ খেলছি। আমি বাংলাদেশ দলের পক্ষে আর কত দিন খেলব তা নির্ভর করছে আমার পারফরম্যান্স ও শরীরিক ফিটনেসের ওপর। হয়তো কয়দিন পরে বা দ্রুতই আমি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাব। '

১৬ বছরের পথচলায় আন্তর্জাতিক ক্রিকেটে অনেক কিছু দেখেছেন মাহমুদউল্লাহ। বাদ পড়েছেন, ফিরে সমালোচকদের জবাব দিয়েছেন ব্যাটে। চলতি বিশ্বকাপে বাংলাদেশের ব্যাটারদের একমাত্র শতকটির মালিক তিনি। সব মিলিয়ে বিশ্বকাপ ইতিহাসে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি সেঞ্চুরি তাঁর।

মাহমুদউল্লাহ বলেন, '২০০৭ সালে শ্রীলঙ্কায় আমার অভিষেক হয়েছিল। তখন থেকে লম্বা সময় ধরে আমি জাতীয় দলে খেলছি। বিশ্বকাপে এই সেঞ্চুরিগুলো করতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি। ক্রিকেট এমনই খেলা, যেখানে আপনাকে বিস্ময়কর ব্যাপার দেখতে হবে। আমি অনেক পরিশ্রম করেছিলাম যেন দলের পক্ষে বিশ্বকাপে খেলতে পারি এবং আলহামদুলিল্লাহ, আল্লাহ আমাকে এই সুযোগটি দিয়েছেন। আমি চেষ্টা করছি, দলকে সেরাটা দেওয়ার জন্য। '

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।