ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টপ অর্ডারের ব্যর্থতায় নড়বড়ে শুরু বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
টপ অর্ডারের ব্যর্থতায় নড়বড়ে শুরু বাংলাদেশের সংগৃহীত ছবি

একাদশ ও ব্যাটিং অর্ডারে পরিবর্তন এনেও সুফল পেল না বাংলাদেশ। নাঈম শেখের জায়গায় সুযোগ পেয়ে ব্যর্থ হলেন তানজিদ হাসানও।

এরপর দ্রুত ফিরলেন লিটন দাস ও এনামুল হক বিজয়। আর তাতে নড়বড়ে শুরু পেল বাংলাদেশ।  

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৯ রান তুলেছে টাইগাররা।

এশিয়া কাপের ফাইনাল আগেই নিশ্চিত করে ফেলেছে ভারত। সুপার ফোর পর্ব থেকে বিদায় নিশ্চিত হয়েছে বাংলাদেশেরও। তুলনামূলক গুরুত্বহীন এক ম্যাচে আজ শুক্রবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করছে সাকিববাহিনী।

এ ম্যাচে দুই দলেই আছে অভিষিক্ত ক্রিকেটার। ব্যাটার তিলক ভার্মা ভারতের ও পেসার তানজিম হাসান সাকিব বাংলাদেশের হয়ে খেলবেন প্রথম ওয়ানডে ম্যাচ। এ ম্যাচের একাদশে বাংলাদেশ বদল এনেছে ৫টি।

পেসারদের মধ্যে শরিফুল ইসলাম ও হাসান মাহমুদকে বিশ্রাম দেওয়া হয়েছে। তাদের জায়গায় সুযোগ পেয়েছেন মোস্তাফিজুর রহমান ও তানজিম সাকিব। এশিয়া কাপে প্রথমবারের মতো একাদশ থেকে বাদ পড়েছেন নাঈম শেখ। তার জায়গা নিয়েছেন এনামুল হক বিজয়।

এত পরিবর্তন এনেও অবশ্য ব্যাটিংয়ের শুরুটা বাজেভাবে হয়েছে বাংলাদেশের।  তানজিদের তিন চারে অবশ্য ভালো শুরুর ইঙ্গিত মিলছিল। কিন্তু অন্যপ্রান্তে লিটন মুখোমুখি হওয়া দ্বিতীয় বলেই বিদায় নিলে সেই আশা শেষ হয়ে যায়।  

ইনিংসের তৃতীয় ওভারে ভারতীয় পেসার মোহাম্মদ শামির প্রথম বলেই লাইন মিস করে শূন্য রানে বোল্ড হন লিটন। এবারের আসরে নিজের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১৬ রান এবং পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৫ রান করেছিলেন এই ডানহাতি ব্যাটার।  

পরের ওভারে শার্দূল ঠাকুরের প্রথম বলেই বোল্ড হয়ে ফেরেন তানজিদও (১৩)। এরপর ব্যর্থ হন তিনে নামা বিজয়ও। আসরে প্রথমবার একাদশে সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন এই উইকেটকিপার-ব্যাটার। ১১ বলের মোকাবিলায় ৪ রান করে শার্দূলের দ্বিতীয় শিকারে পরিণত হন বিজয়।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।