ঢাকা, সোমবার, ১০ আশ্বিন ১৪৩০, ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ রবিউল আউয়াল ১৪৪৫

ক্রিকেট

‘ক্রিকেটারদের অ্যাসোসিয়েশন ও ক্রিকেট বোর্ড একই উদ্দেশে কাজ করে’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, মে ২৩, ২০২৩
‘ক্রিকেটারদের অ্যাসোসিয়েশন ও ক্রিকেট বোর্ড একই উদ্দেশে কাজ করে’

ক্রিকেটার্স ওয়ালফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের বার্ষিক সাধারণ সভা হয় গত শনিবার। পরদিনই বাংলাদেশ সফরে আসেন ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনসের (ফিকা) সভাপতি লিসা স্টালেকার।

মঙ্গলবার তিনি মুখোমুখি হয়েছেন গণমাধ্যমের।

কোয়াব নিয়ে অভিযোগটা বহু পুরোনো। ক্রিকেটারদের স্বার্থ রক্ষায় বোর্ডের সঙ্গে দেন-দরবার করার কথা সংগঠনটির। অথচ এর দায়িত্বে আছেন বোর্ড সংশ্লিষ্টরাই। এ নিয়ে প্রশ্ন করা হয় ফিকার সভাপতিকেও। তিনি অবশ্য বলছেন, দিনশেষে উদ্দেশ্যটা সবারই এক।

মঙ্গলবার রাজধানীর এক হোটেলে সাংবাদিকদের তিনি বলেন, ‘ঐতিহ্যগতভাদবে আমরা দেখেছি দুটি স্বতন্ত্র হওয়াই আদর্শ (বোর্ড ও ক্রিকেটারদের সংগঠন)। কিন্তু সব জায়গায় একই রকম হয় না। প্রথমে আপনাকে সঠিক মানুষদের যুক্ত করতে হবে। কতক্ষণ স্বচ্ছতা, অসঙ্কোচ আর ইচ্ছে আছে; এটাই গুরুত্বপূর্ণ।  

‘দিনশেষে ক্রিকেটারদের সংগঠন আর ক্রিকেট বোর্ড একই উদ্দেশ্যে কাজ করে- খেলাটাকে কীভাবে বড় করা যায়। যদি সঠিক মানুষরা যুক্ত থাকে, তাহলে এটা আসলে খুব বড় ব্যাপার। আদর্শ হচ্ছে আলাদা বোর্ড থাকা। কিন্তু সবসময় এমন সম্ভব না। ’

সংক্ষিপ্ত সফর শেষে বুধবার বাংলাদেশ ছেড়ে যাবেন লিসা। এর আগে কোয়াবের নেতাদের সঙ্গে বসেছেন। ফিকার প্রথম নারী প্রধান বসবেন বাংলাদেশ নারী দলের ক্রিকেটারদের সঙ্গে। তাদের কোয়াবে যুক্ত করা নিয়েও উচ্ছ্বাস প্রকাশ করেন লিসা।

তিনি বলেন, ‘আমি জাহানারা ও নিগার সুলতানা জ্যোতির সঙ্গে দেখা করবো। আমি জাহানারাকে মেসেজ দিয়েছি। আইসিসি ইভেন্টে ধারাভাষ্য দেওয়ার সময় এই ক্রিকেটারদের দেখেছি। তাদের দেশে কথা বলা দারুণ ব্যাপার হবে। আইসিসি চ্যাম্পিয়নশিপের অংশ হয়েছে তারা। এটা অনেক বড় পদক্ষেপ। ’

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa