ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইনিংস হার এড়িয়ে আফিফদের ড্র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, মে ১৯, ২০২৩
ইনিংস হার এড়িয়ে আফিফদের ড্র

ম্যাচজুড়েই ছিল বৃষ্টির বাধা। এর মধ্যে প্রথম ইনিংসে বড় রান তোলে ওয়েস্ট ইন্ডিজ।

জবাব দিতে নেমে বাংলাদেশ পড়ে ফলো অনে। শেষদিনে ছিল ইনিংস হার এড়ানোর লড়াই। সাদমান ইসলামের হাফ সেঞ্চুরিতে সেটি পেরেছে স্বাগতিকরা।  

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিনটি চারদিনের ম্যাচের প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের মুখোমুখি হয়েছে বাংলাদেশ ‘এ’ দল। ম্যাচটি ড্র হয়েছে। টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪২৭ রান তোলে ইনিংস ঘোষণা করে সফরকারীরা। জবাব দিতে নেমে প্রথম ইনিংসে ২৬৪ রানে অলআউট হয় বাংলাদেশ। ফলো-অনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৮৭ রান করলে চতুর্থ দিনের খেলা শেষ হয়ে যায়।  

কোনো উইকেট না হারিয়ে ৫ রান নিয়ে শুক্রবার ব্যাট করতে নামে বাংলাদেশ। এদিন শুরুতেই ফিরে যান জাকির হাসান। ৬ বল খেলেও রানের খাতা খুলতে না পারা এই ব্যাটার কেলভিন জর্ডানের বলে ক্যাচ দেন উইকেটের পেছনে। এরপর আগের ইনিংসে সেঞ্চুরির কাছে যাওয়া সাইফ হাসানও ফেরেন দ্রুত।  

১ চারে ১৪ বলে ৬ রান করে তিনিও উইকেটের পেছনে ক্যাচ দেন। বড় ইনিংস খেলতে পারেননি আফিফ হোসেন ও মাহমুদুল হাসান জয়ও। ৪২ বলে ২০ রান করে জয় ও ৮ বলে ৯ রান করে আউট হন আফিফ।  

বাংলাদেশের হয়ে লড়েন উদ্বোধনী ব্যাটার সাদমান ইসলাম। আউট হওয়ার আগে ৯ চারে ৯০ বলে ৬৪ রান করেন তিনি। এছাড়া শেষদিকে ৬৭ বলে ৩৬ রান করে জাকের আলি অনিক দলের বিপর্যয় এড়ান। ৪১ বলে অপরাজিত ২০ রান আসে রিশাদ হোসেনের ব্যাটেও।  

বাংলাদেশ সময় : ১৮০৮ ঘণ্টা, ১৯ মে, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad