ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

কোহলিই ক্রিকেটের আসল রাজা, বললেন আমির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, মে ১৯, ২০২৩
কোহলিই ক্রিকেটের আসল রাজা, বললেন আমির

রান তাড়ার ক্ষেত্রে এখনকার ব্যাটারদের চেয়ে ঢের এগিয়ে বিরাট কোহলি। তাই তাকে ‘কিং কোহলি’ বলতে দ্বিধাবোধ করেন না অনেকেই।

শুধু সমর্থকরাই নয়, ক্রিকেটাররাও তা বলে থাকেন। চার বছর পর গতকাল আইপিএলে প্রথম সেঞ্চুরির দেখা পান কোহলি। সেটাও রান তাড়ায় ব্যাট করতে নেমে। কোহলির এমন ইনিংস দেখে মোহাম্মদ আমিরের মুখ থেকে কেবলই মুগ্ধতা বেরিয়ে এল।

আইপিএলে প্লে-অফ নিশ্চিতের জন্য সবগুলো ম্যাচই এখন বাঁচা-মরার লড়াই হয়ে দাঁড়িয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জন্য। তাই সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে গতকাল জয়ের বিকল্প ছিল না। টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮৬ রান করে হায়দরাবাদ। জবাব দিতে নেমে চার বল হাতে রেখেই ৮ উইকেটে জয় নিশ্চিত করে ব্যাঙ্গালোর। ৬৩ বলে ১২ চার ও ৪ ছক্কায় ১০০ রান করে জয়ের নায়ক ছিলেন কোহলি।  

দুর্দান্ত এই ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত চোখ ছিল আমিরের। এরপর কোনো দ্বিধা ছাড়াই কোহলিকে ক্রিকেটের আসল রাজা বললেন তিনি।  নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের বাঁহাতি এই পেসার বলেন, ‘এই প্রজন্মের খেলোয়াড়দের সঙ্গে কোহলির কোনো তুলনাই হয় না। কোহলির অর্জনগুলো অবিশ্বাস্য। আজ (গতকাল) সে আরও এক কীর্তি অর্জন করলো। এই সেঞ্চুরি খুবই স্পেশাল ছিল কারণ এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না ব্যাঙ্গালোরের জন্য এবং কোহলি জ্বলে উঠল। ’

‘যে ধরনের শট সে খেলেছে তা অবিশ্বাস্য। তার ক্লাস সম্পর্কে আমরা জানি এবং একজন বড় খেলোয়াড় কঠিন সময়ে সবসময়ই জ্বলে। চার বছর পর সে প্রথম সেঞ্চুরি করল, টুর্নামেন্ট ইতিহাসে যা তার ষষ্ঠ সেঞ্চুরি। সে ক্রিকেটের আসল রাজা। সে যদি আরও পাঁচ বছর খেলে, জানি না কত রেকর্ড সে ভাঙতে চলেছে...। ’

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, মে ১৯, ২০২৩
এএইচএস
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।