ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

এশিয়া কাপের আয়োজক হওয়ার প্রস্তাবে রাজি হয়নি বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এশিয়া কাপের আয়োজক হওয়ার প্রস্তাবে রাজি হয়নি বাংলাদেশ

বিশ্বকাপের ঠিক আগে সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল এবারের এশিয়া কাপ। এমনিতে স্বাগতিক ছিল পাকিস্তান।

কিন্তু দেশটির সঙ্গে ভারতের রাজনৈতিক দ্বন্দ্বের কারণে তাদের ওখানে খেলা হওয়া কঠিন। এজন্য এখনও ভেন্যুও চূড়ান্ত হয়নি। এশিয়ান ক্রিকেট কাউন্সিল এখনও আছে আলোচনায়।  

পাকিস্তান ইতোমধ্যেই একটি বিকল্প প্রস্তাবনা নিয়ে হাজির হয়েছে। ভারতের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে দিয়ে বাকিগুলো আয়োজন করতে চায় পাকিস্তানেই। যদিও এ প্রস্তাবে রাজি নয় বাকি দেশগুলো। বৃহস্পতিবার বিশেষ চাহিদা সম্পন্ন ক্রিকেটারদের নিয়ে আয়োজিত একটি টুর্নামেন্টের ফাইনাল শেষে এ বিষয়ে কথা বলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।  

তিনি বলেন, ‘এশিয়া কাপের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত এসিসি থেকে আমাদের জানানো হয়নি। তবে হবে। কোথায় হবে সেটা বলা মুশকিল। আমার জানা মতে, দুইটা অপশন আছে। একটা হলো হাইব্রিড মডেল। আরেকটা হলো একটি দেশেই। হাইব্রিড মডেল হলে সেটা হবে পাকিস্তান ও আরব আমিরাতে। ’

হাইব্রিড মডেলের এশিয়া কাপে বাংলাদেশ, শ্রীলঙ্কাও রাজি নয় বলে জানা গেছে। তখন আরব আমিরাতে প্রচণ্ড গরম থাকে, বিশ্বকাপের ঠিক আগে এমন জায়গায় খেললে ক্রিকেটারদের ইনজুরির সম্ভাবনা দেখছে তারা। বিসিবি সভাপতি জানিয়েছেন, আয়োজক হওয়ার প্রস্তাব পেলেও রাজি হননি তারা। শ্রীলঙ্কাতে আয়োজনের সম্ভাবনাই বেশি দেখছেন পাপন।

তিনি বলেন, ‘একটা দেশ হলে এটা যে কোনো দেশই হতে পারে। তবে খুব সম্ভব, সুযোগ বেশি শ্রীলঙ্কার। বাংলাদেশকেও প্রস্তাব করা হয়েছিল। কিন্তু বাংলাদেশে ওই সময় যেহেতু বৃষ্টি থাকবে। আর খেলা হবে ওয়ানডে, টি-টোয়েন্টি হলে আমরা একটা সুযোগ নিতে পারতাম। ওয়ানডেতে আমার মনে হয়, ওই সময়টায় খেলানো সম্ভব হবে না। সেজন্য আমাদেরকে যখন প্রস্তাব দেওয়া হয়েছিল, আমরা বলেছি, ওই সময়টায় সম্ভব না। ’

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।