ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশ নিতে পারলো দুই উইকেট, ওয়েস্ট ইন্ডিজ করলো ২২০

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মে ১৬, ২০২৩
বাংলাদেশ নিতে পারলো দুই উইকেট, ওয়েস্ট ইন্ডিজ করলো ২২০

বৃষ্টির বাধা এলো সিলেটে, খেলাও হতে পারলো না পুরো। কিন্তু যেটুকু হলো, তাতেও বাংলাদেশ ‘এ’ দলের বোলাররা করতে পারলেন না তেমন কিছু।

উইকেটের ঘাস ছিল, পেসারদের সেখানে করার কথা ছিল দারুণ কিছু। কিন্তু সারাদিনে সফরকারীদের কেবল দুই উইকেট নিতে পেরেছেন বাংলাদেশের বোলাররা।  

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিনটি চারদিনের ম্যাচের প্রথমটির প্রথম দিন শেষে ২ উইকেট হারিয়ে ২২০ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। বৃষ্টির বাধায় সারাদিনে খেলা হয়েছে ৬৮ ওভার।  

টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় সফরকারীরা। তাদের বিপক্ষে বাংলাদেশের বোলারদের কেউই তেমন হুমকি হতে পারেননি। ব্যাটারদের একটু অস্বস্তি ফেলতে পেরেছেন মুশফিক হাসান।  

বাংলাদেশকে প্রথম উইকেট অবশ্য এনে দিয়েছেন সাইফ হাসান। সেটির জন্যও অপেক্ষা করতে হয়েছে ৪০ ওভার অবধি। ১১ চার ও ১ ছক্কায় ১২৪ বলে ৮৬ রান করা কিরিক ম্যাকেঞ্জিকে আউট করেন সাইফ, নাঈম হাসানের হাতে ক্যাচ দেন তিনি।  

পরের উইকেটের জন্য আর লম্বা কোনো অপেক্ষায় থাকতে হয়নি বাংলাদেশকে। ৪ চারে ৪২ বলে ২৬ রান করে আউট হন রেমন আন্তোন রেইফার। মুশফিক হাসানের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন এই ব্যাটার। দলের হাল অবশ্য এখনও ধরে আছেন কিংবদন্তি শিবনারায়ন চন্দরপলের ছেলে ত্যাগনারায়ন চন্দরপল।  

৫ চারে ১৯০ বলে ৭০ রান করেছেন এই ব্যাটার। তার সঙ্গে দ্বিতীয় দিন শুরু করবেন এলিক স্টিভেন আতহানাজ। ৫২ বলে ৩৫ রান করে অপরাজিত আছেন তিনি। বাংলাদেশের পক্ষে ১১ ওভারে ৩ মেডেনসহ কেবল ১৫ রান দিয়ে ১ উইকেট নেন মুশফিক। আরেকটি উইকেট পাওয়া সাইফ ৬ ওভারে দেন ১৪ রান।  

তবে বোলিংয়ে হতাশ করেছেন রেজাউর রহমান রাজা। অনেকদিন ধরেই টেস্ট দলের আশেপাশে থাকা এই পেসার ১১ ওভারে দিয়েছেন ৬০ রান। আরেক পেসার রিপন মণ্ডল ১৪ ওভারে ৩৯ রান দেন। এছাড়া স্বীকৃত বোলারদের মধ্যে নাঈম হাসান ১৮ ওভারে ৫৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন। লেগ স্পিনার রিশাদ হোসেন ৪ ওভারে ২৪ রান দেন।  

বাংলাদেশ সময় : ১৮৫৪ ঘণ্টা, ১৬ মে, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।