ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাঞ্জাবের কাছে হেরে দিল্লির বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৯ ঘণ্টা, মে ১৪, ২০২৩
পাঞ্জাবের কাছে হেরে দিল্লির বিদায়

প্রভসিমরন সিংয়ের প্রথম আইপিএল সেঞ্চুরির পরও মাঝারি সংগ্রহ গড়েছিল পাঞ্জাব কিংস। জবাবে ডেভিড ওয়ার্নার ও ফিল সল্টের ওপেনিং জুটি যতক্ষণ ক্রিজে ছিল; সহজ জয়ের স্বপ্ন দেখছিল দিল্লি ক্যাপিটালস।

কিন্তু জুটি ভাঙতেই ভোজবাজির মতো দৃশ্যপট বদলে গেল। পাঞ্জাব কিংসের স্পিনারদের সামনে অসহায় আত্মসমর্পণ করলেন দিল্লির ব্যাটাররা।  

২০২৩ আইপিএলের ৫৯তম ম্যাচে আজ ৩১ রানে জয় তুলে নিয়েছে পাঞ্জাব। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে পাঞ্জাব ১৬৭ রান তুলেছিল। জবাবে ৮ উইকেটে ১৩৬ রান করতে পারে দিল্লি। ২০২১ সালের পর এই প্রথম দিল্লিকে হারালো পাঞ্জাব। এমনকি মুখোমুখি শেষ ৪ ম্যাচেও হারে তারা। কিন্তু পঞ্চম দেখায় পাত্তাই পেল না দিল্লি। এই হারে প্লে-অফের আগেই আসর থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল ওয়ার্নার বাহিনীর।

লক্ষ্য তাড়ায় নেমে দিল্লির দুই ওপেনার ওয়ার্নার ও সল্ট মিলে ৪৪ বলেই তুলে ফেলেন ৬৯ রান। কিন্তু ১৭ বলে ২১ রান করে সল্ট বিদায় নেন পাঞ্জাবের স্পিনার হরপ্রিত ব্রারের বলে বোল্ড হয়ে। ম্যাচের গতিও সেখানেই বদলে যায়। এরপর একে একে বিদায় নেন মিচেল মার্শ, রাইলি  রুশো। ২৩ বলে ফিফটি করার পর ওয়ার্নারও (৫৪) পারেননি টিকে থাকতে। তাকেও ফেরান হরপ্রিত।

দিল্লির মিডল অর্ডারে বড় ভরসা অক্ষর প্যাটেল আজ হাত খুলতে পারেননি। নিজে স্পিনার হলেও পাঞ্জাবের স্পিনার রাহুল চাহারের বল পড়তে ভুল করেন তিনি। ওয়ার্নারের বিদায় নেওয়ার পরের বলেই অক্ষর ফেরেন লেগ বিফোরের ফাঁদে পড়ে। চাপের মুখে খলিল আহমেদের জায়গায় ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে মনিশ পান্ডেকে নামায় দিল্লি। কিন্তু তিনিও ফেল। রানের খাতা খোলার আগেই হরপ্রিতের চতুর্থ শিকার হন তিনি।  

শেষদিকে দিল্লির আমান হাকিম খান (১৬), প্রাভিন ডুবে (১০) এবং কুলদিপ  যাদবের (১০)  ইনিংসগুলো শুধু হারের ব্যবধানটাই কমিয়েছে। বল হাতে পাঞ্জাবের স্পিনাররা  ৯ ওভার বল করে ৬ উইকেট তুলে নিয়েছেন। এর মধ্যে হরপ্রিত একাই নিয়েছেন ৪ উইকেট, বাকি দুই উইকেট  চাহারের। আর পেসার নাথান এলিস নিয়েছেন  ২ উইকেট।

এর আগে পাঞ্জাবের ইনিংস একাই টানেন প্রভসিমরন। ৬৫ বলে ১০ চার ও ৬ ছক্কায় সাজানো ১০৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন এই তরুণ ভারতীয় ওপেনার। এছাড়া বলার মতো রান করেছেন কেবল স্যাম কারান (২০)। বল হাতে দিল্লির ইশান্ত শর্মা ২টি ও অক্ষর প্রাভিন, কুলদিপ এবং মুকেশ একটি করে উইকেট নিয়েছেন।  

এই জয়ে পাঞ্জাব পয়েন্ট টেবিলের ছয়ে উঠে এলো। তবে পাঁচে থাকা রাজস্থান রয়্যালসের পয়েন্টও (১২) তাদের সমান। আর দিল্লি ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে আছে সবার নীচে।

বাংলাদেশ সময়: ০০৩৬ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad