ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

খেলা দেখাতে নিজস্ব চ্যানেল খুলবে বিসিবি!

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, মে ১৩, ২০২৩
খেলা দেখাতে নিজস্ব চ্যানেল খুলবে বিসিবি!

ঘরের মাটিতে বাংলাদেশ ক্রিকেট দলের খেলা দেখতে কোনো অসুবিধায় পড়তে হয় না সমর্থকদের। কিন্তু সমস্যা দেখা দেয় অ্যাওয়ে সিরিজে।

এবারও যেমন আয়ারল্যান্ড সিরিজ সম্প্রচারে এগিয়ে আসেনি দেশের কোনো চ্যানেল। এ সমস্যার সমাধানে নিজস্ব চ্যানেল খোলার কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  

গতকাল চেমসফোর্ডে আইরিশদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ শেষে এমনটাই জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘এবার নিয়ে তৃতীয়বার (এমন হলো), আমরা তো আর অপেক্ষা করতে পারব না। আমরা যে (চ্যানেল খুলতে) চাই তা না। ওরা (টিভি চ্যানেলগুলো) যদি না দেখায়... কোনো উপায় না থাকলে আমরা (বিসিবি) চ্যানেল চালু করব। চ্যানেলে সবগুলো খেলা দেখাবে, আমাদের যত খেলা আছে। ঘরোয়া লিগও। ’

এবার ইংল্যান্ডের মাটিতে সিরিজ আয়োজন করছে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ড। সম্প্রচারের স্বত্ব বিক্রির এখতিয়ারও তাদের। কিন্তু তাদের কাছ থেকে বাংলাদেশের কোনো টিভি চ্যানেল এবার সম্প্রচার স্বত্ব কিনতে পারেনি। তবে এ পরিস্থিতিতে এগিয়ে আসে আইসিসি। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার নিজস্ব প্ল্যাটফর্ম আইসিসি টিভিতে বিনামূল্যে দেখানো হচ্ছে সিরিজের খেলা। এছাড়া বিভিন্ন অললাইন প্ল্যাটফর্ম খুঁজে বের করছেন সমর্থকরা।  

এবারের সম্প্রচার জটিলতার পেছনে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের দায় দেখছেন বিসিবি প্রধান, ‘সম্প্রচারের বিষয়টা পুরোপুরি নির্ভর করে আয়োজক বোর্ডের ওপর। আমরাও চাই বাংলাদেশের সমর্থকেরা খেলা দেখুক। তারাই (আয়োজক বোর্ড) এটা চূড়ান্ত করে। আমাদের তেমন কিছু করার থাকে না। বাংলাদেশের কোনো চ্যানেলকে তো কিনতে হবে। যদি না কেনে, ওরা যদি ফ্রি না দেখাতে দেয়, তাহলে তো কিছু করার থাকে না। ’

খেলার সম্প্রচার নিয়ে ঝামেলার দুটি সমাধান বের করেছে বিসিবি। এর একটি ইউটিউব চ্যানেল এবং আরেকটি টিভি চ্যানেল। তবে বিসিবি এধরনের উদ্যোগ নিলে দেশের চ্যানেলগুলো খেলা দেখানোর আগ্রহ দেখাতে শুরু করবে বলে মত পাপনের, 'আমাদের হাতে দুটা অপশন আছে। ইউটিউবে খেলা দেখানো। আর নয়তো টিভি চ্যানেল খোলা। আমরা যদি এখন (চ্যানেল খোলার জন্য) আবেদন করি, সবাই বলবে আমরা খেলা দেখাব। ’

বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজটি স্থানীয়ভাবে সম্প্রচার করছে প্রিমিয়ার স্পোর্টস। প্রথম দুই ওয়ানডে সম্প্রচার করেছে প্রিমিয়ার স্পোর্টস-১ এবং তৃতীয়টি দেখাবে প্রিমিয়ার স্পোর্টস-২।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, মে ১৩, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।