ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘দ্রুততম’ ফিফটিতে রাজস্থানকে জেতালেন জাইসওয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, মে ১১, ২০২৩
‘দ্রুততম’ ফিফটিতে রাজস্থানকে জেতালেন জাইসওয়াল

কলকাতা নাইট রাইডার্সের হয়ে কেবল লড়লেন ভেঙ্কাটেশ আইয়ার। তাতে লড়াকু সংগ্রহ পায় দল।

তবে রান তাড়ায় নেমেই বিধ্বংসী ব্যাট চালালেন রাজস্থান রয়্যালসের ওপেনার ইয়াসাবি জাইসওয়াল। আইপিএলের সবচেয়ে দ্রুততম ফিফটি হাকানোর পাশাপাশি জেতালেন দলকে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে টানা তিন ম্যাচ হারার পর জয় পেল রাজস্থান। কলকাতাকে তারা হারিয়েছে ৯ উইকেটে। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে কলকাতা। জবাব দিতে নেমে ৪১ বল হাতে নেমে জয় নিশ্চিত করে রাজস্থান।

১২ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে উঠে এসেছে রাজস্থান। সমান ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে সাতে কলকাতা। শীর্ষে থাকা গুজরাটে টাইটান্সের পয়েন্ট ১৬। এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে চেন্নাই সুপার কিংস।

আগে ব্যাট করতে নামা কলকাতা ২৯ রানেই হারিয়ে ফেলে দুই উইকেট। ১০ রানে জ্যাসন রয়ের বিদায়ের পর ১৮ রানে উইকেট হারান রহমাউল্লাহ গুরবাজ। তিনে নেমে থিতু হন ভেঙ্কাটেশ। অপরপ্রান্তে যদিও কেউ করতে পারেননি উল্লেখযোগ্য রান। কেবল ২২ রান করেন নিতিশ রানা। এছাড়া আন্দ্রে রাসেল ১০ ও রিংকু সিং ১৬ রান করেন। লড়তে থাকা ভেঙ্কাটেশের ৪২ বলে ৫৭ রানের ইনিংসে লড়াকু সংগ্রহ পায় কলকাতা।

জবাব দিতে নেমে দ্বিতীয় ওভারেই জস বাটলারকে হারায় রাজস্থান। এরপর ৬৯ বলে ২১ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন জাইসওয়াল ও সাঞ্জু স্যামসন। ১৩ বলে ফিফটি হাকিয়ে রেকর্ড গড়া জাইসওয়াল অপরাজিত থাকেন ৯৮ রানে। তার ৬২ বলের এই ইনিংসটি সাজানো ছিল ১২ চার ও ৫ ছক্কায়। ২৯ বলে দুই চার ও ৫ ছক্কায় ৪৮ রান করে অপরাজিত থাকেন স্যামসন।  

বাংলাদেশ সময়: ২৩৫২ ঘণ্টা, মে ১১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।