ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

তৃতীয় ম্যাচ জিতে লড়াইয়ে ফিরল বাংলাদেশের যুবারা

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, মে ১১, ২০২৩
তৃতীয় ম্যাচ জিতে লড়াইয়ে ফিরল বাংলাদেশের যুবারা

প্রথম দুই ম্যাচেই হেরে গিয়েছিল বাংলাদেশ। তৃতীয় ম্যাচ তাই ছিল সিরিজ বাঁচানোর লড়াই।

এ ম্যাচে দাপট দেখিয়েছেন বাংলাদেশের বোলাররা। পরে ব্যাটাররাও পেরেছেন ম্যাচ জেতাতে।

বৃহস্পতিবার রাজশাহীর শহীদ কামারুজ্জামান স্টেডিয়ামে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে ৪ উইকেটে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শুরুতে ব্যাট করে ১৫৪ রানে অলআউট হয়ে যায় সফরকারীরা। জবাব দিতে নেমে ২৬ ওভারেই ম্যাচ জেতে টাইগার যুবারা।  

টস হেরে ব্যাট করতে নেমে ৫ রানেই সাজঘরে ফেরেন পাকিস্তানের দুই উদ্বোধনী ব্যাটার। এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি দলটি। ৪ চার ও ১ ছক্কায় ৪২ বলে সর্বোচ্চ ৩২ রান আসে মির্জা সাদ বেগের ব্যাট থেকে। এছাড়া আরাফাত আহমেদ ৫০ বলে ২৮ ও ৩৮ বলে ২৭ রান করেন আলি আসফান্দ।  

বাংলাদেশের পক্ষে ৮ ওভারে ৪ মেডেনসহ ২০ রান দিয়ে ৩ উইকেট নেন রহুনাত দৌল্লা বর্ষণ। ম্যাচ-সেরার পুরস্কারও জেতেন এই পেসার। সমান উইকেট নিতে ৮ ওভার ৩ বল করে ৩৭ রান খরচ করেন ইকবাল হোসেন ইমন। এছাড়া শেখ পারভেজ হোসেন জীবন দুই এবং জিশান আলম ও ওয়াসী সিদ্দিক এক উইকেট নেন।  

রান তাড়ায় নেমে ৫৯ রানের উদ্বোধনী জুটি পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এক ওভারের ব্যবধানেই অবশ্য আউট হন দুই ওপেনার। ৮ চারে ৩৪ বলে ৩৬ রান করেন আদিল বিন সিদ্দিক। ৪ চারে ২৫ বলে ২১ রান আসে মাজহারুল ইসলামের ব্যাটে। তিন নম্বরে খেলতে নেমে ২৫ বলে ২৭ রান করে শিহাব জেমস আউট হলেও জয় মোটামুটি নিশ্চিত করে যান। ২৪ ওভার হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় যুবা টাইগাররা। একই মাঠে আগামী ১৩ মে অনুষ্ঠিত হবে সিরিজের চতুর্থ ওয়ানডে।

বাংলাদেশ সময় : ১৬৪৭ ঘণ্টা, মে ১১, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।