ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ভালো দল গড়তে এভাবেই খেলতে হবে: সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
ভালো দল গড়তে এভাবেই খেলতে হবে: সাকিব ছবি: সোহেল সারওয়ার

পরপর দুই ম্যাচে দাপট দেখিয়েছেন ব্যাটাররা, তাতে দলীয় সংগ্রহ ছাড়িয়েছে দুই’শ। তা দেখে নতুন এক বাংলাদেশকেই মনে হচ্ছিল।

কিন্তু ছন্দপতন ঘটল তৃতীয় টি-টোয়েন্টিতে এসে। বাংলাদেশের ব্যাটারদের ব্যর্থতার দিনে ৭ উইকেটের জয় তুলে নেয় আয়ারল্যান্ড। ১২৫ রানের লক্ষ্য ৬ ওভার হাতে রেখেই পাড়ি দেয় আইরিশরা।

পরাজয়ের পেছনে সাধারণ চোখে ব্যাটারদের দায়টাই আগে আসার কথা। কিন্তু অধিনায়ক সাকিব আল হাসান কোনো দায় দিতে নারাজ। কেননা আগের দুই ম্যাচে যেভাবে খেলেছেন ব্যাটাররা, এই ম্যাচেও ধরনটা ছিল একই। পার্থক্য শুধু ব্যাটে রান আসেনি। তাই ভালো দল গড়তে হলে এভাবেই খেলতে হবে । সেক্ষেত্রে হারের ভয়টা ঝেড়ে ফেলতে চান মন থেকে।  

ম্যাচশেষে সাকিব জানান, এই ‘অ্যাপ্রোচে’ই ধারাবাহিকভাবে খেলবে বাংলাদেশ। তিনি বলেন, ‘আমরা ভালো ব্যাট করিনি, উইকেট হারাতে থেকেছি। কিন্তু যেভাবে আমরা খেলতে চাই, সেভাবে খেলতে গেলে এমনটা হয়ই। এই অ্যাপ্রোচ পরিবর্তন করতে চাই না। আমরা যদি ভালো দল গড়তে চাই, এই অ্যাপ্রোচেই আমাদের খেলতে হবে। কিছু কিছু ম্যাচ হয়ত হারব। ’ 

সামনেই একমাত্র টেস্ট। সেই ম্যাচে চোখ রেখে সাকিব বলেন, ‘কিছুদিনের মধ্যেই আমাদের টেস্ট ম্যাচ, ঢাকায় যেতে হবে, দেখা যাক আমরা কি করতে পারি। ইংল্যান্ড সিরিজের পর থেকে আমরা অনেক ভালো খেলেছি। আজকে আমাদের দিন ছিল না এবং আয়ারল্যান্ডকে কৃতিত্ব দিতেই হয়। ‘

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩ 
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।