ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

সাদমানের সেঞ্চুরিতে প্রথম দিন দক্ষিণাঞ্চলের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, মার্চ ৪, ২০২৩
সাদমানের সেঞ্চুরিতে প্রথম দিন দক্ষিণাঞ্চলের

১০০ রানের আগেই সাজঘরে ফিরেছেন তিন ব্যাটার। তবুও একপ্রান্ত আগলে রাখলেন সাদমান ইসলাম।

একসময় টেস্ট দলের নিয়মিত এই সদস্য পেলেন সেঞ্চুরির দেখাও। তাকে সঙ্গ দিয়ে হাফ সেঞ্চুরি করলেন ফজলে মাহমুদ রাব্বি। বিসিএল ফাইনালের প্রথম দিন শেষে বেশ সুবিধাজনক অবস্থায় আছে দক্ষিণাঞ্চল।

শনিবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনাল। মধ্যাঞ্চলের বিপক্ষে প্রথম দিন শেষে ৩ উইকেট হারিয়ে ২৩৪ রান করেছে দক্ষিণাঞ্চল।

ব্যাটিংয়ে শুরুটা অবশ্য ভালো হয়নি ফজলে রাব্বিদের। দলীয় ৪৬ রানে ভাঙে তাদের উদ্বোধনী জুটি। স্পিনার হাসান মুরাদের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ৭৫ বলে ১৬ রান করে সাজঘরে ফেরেন পিনাক ঘোষ।

এরপর এনামুল হক বিজয়ও লম্বা করতে পারেননি নিজের ইনিংস। ৪ চারে ৪১ বলে ২৩ রান করে তিনি আউট হয়েছেন আবু হায়দার রনির বলে মোসাদ্দেক হোসেনের হাতে ক্যাচ তুলে দিয়ে। সাত বল খেলে কোনো রান না করেই হাসান মুরাদের বলে আউট হন অমিত হাসান। ৯৭ রানে ৩ উইকেট হারায় দক্ষিণাঞ্চল।

এরপরই সাদমান ইসলামকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক ফজলে মাহমুদ রাব্বি। ১৮ চার ও ১ ছক্কার ইনিংসে ২৬৫ বলে ১৩০ রান করে অপরাজিত আছেন সাদমান। তার সঙ্গে দ্বিতীয় দিন শুরু করবেন ফজলে মাহমুদ, ১৫২ বলে ৫৫ রান করেছেন তিনি।  

বাংলাদেশ সময় : ১৮৪৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৩
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।