ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এবারের বিপিএল আরও বেশি ভালো লেগেছে : পাপন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩
এবারের বিপিএল আরও বেশি ভালো লেগেছে : পাপন

আইসিসির পূর্ণ সদস্য স্ট্যাটাস প্রাপ্ত প্রায় প্রতিটি দেশই আপন করে নিয়েছে ফ্রাঞ্চাইজি ক্রিকেটকে। তাই বিপিএলকে এবার যেতে হয়েছে বেশ চ্যালেঞ্জের মধ্য দিয়ে।

কেননা একই সময়ে চলছিল দুবাইয়ের ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি, দক্ষিণ আফ্রিকার এসএ টি-টোয়েন্টি ও অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ।  এক মাসেরও বেশি সময় নানা আলোচনা-সমালোচনার পর পর্দা নামল বিপিএলের নবম আসরের।   যেখানে সিলেট স্ট্রাইকার্সকে সাত উইকেটে হারিয়ে চতুর্থবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

তবে যে চ্যালেঞ্জটা ছিল সেটা বেশ ভালোভাবেই উতরাতে পেরেছে বিপিএল, এমনটাই মত বিসিবি সভাপতি নাজমুল হোসেন পাপনের। তার ওপর একের পর এক প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ উপহার দেওয়ায় এবারের বিপিএলকে বাকি আসরের তুলনায় এগিয়ে রাখছেন তিনি। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ শেষে সাংবাদিকদের পাপন বলেন, ‘বিপিএল নিয়ে আমরা কখনো লাভের কথা চিন্তা করিনি। যেহেতু আমাদের ঘরোয়া টি-টোয়েন্টি লিগ হয় না। তাই চেষ্টা থাকে এটাই ভালোভাবে করার। বিপিএল আমার কাছে খুবই ভালো লাগে। এবার একটা চ্যালেঞ্জ ছিল। টুর্নামেন্টের সঙ্গে যারা জড়িত, তারা যে চ্যালেঞ্জ হিসেবে এটা সুন্দরভাবে শেষ করল তাতে আমি খুবই খুশি। আমি ব্যক্তিগতভাবে যতগুলো খেলা দেখেছি, তাতে এবারের বিপিএল আরও বেশি ভালো লেগেছে। কারণ এতো প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচ খুব কম দেখেছি। ’

বিপিএলে এবার আলো ছড়িয়েছেন দেশি ক্রিকেটাররা। ৫১৬ রান করে টুর্নামেন্ট-সেরা হয়েছেন নাজমুল হোসেন শান্ত। ১৭ উইকেট নিয়ে সেরা বোলার তানভীর ইসলাম। পাপনের দাবি কেউ ধারণাই করতে পারেনি তারা সেরার কাতারে থাকবেন।    

বিসিবি সভাপতি বলেন, ‘প্রথম কথা হচ্ছে বোলিংয়ে সর্বোচ্চ দুই উইকেট শিকারী বাংলাদেশের-হাসান মাহমুদ ও তানভীর। সর্বোচ্চ রানসংগ্রাহকে সবাই বাংলাদেশি। যে জিনিসটা আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে এখানে, অবশ্যই বিদেশি ভালো খেলোয়াড়রা যে সবসময় এসেছে তা না, কিন্তু আমাদের স্থানীয় খেলোয়াড়দের পারফরম্যান্সে একটা টুর্নামেন্ট কতটা ভালো হতে পারে, কতটা জমজমাট হতে পারে, এদেশের মানুষ কতটা সমর্থণ করতে পারে, এটা আমি প্রথম দেখলাম। কারও ধারণাই ছিল না শান্ত, তৌহিদ হৃদয়, জাকিরের মতো খেলোয়াড়রা সেরা খেলোয়াড় হতে পারে। ’

বাংলাদেশ সময় :  ০০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৩

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।