ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপে নিজেদের ছাপ রাখতে চাই: জাহানারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
বিশ্বকাপে নিজেদের ছাপ রাখতে চাই: জাহানারা

দক্ষিণ আফ্রিকায় আগামী ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই দক্ষিণ আফ্রিকাতেই মেয়েদের অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে হারিয়ে চমকে দিয়েছিল বাংলাদেশ।

সিনিয়র বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া। এবারও কি চমক থাকবে? তা অবশ্য সময়ই বলে দেবে।

গ্রুপ ‘এ’-তে  বাংলাদেশের বাকি প্রতিপক্ষ স্বাগতিক দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা। কিশোরীদের মতো সালমা, রুমানা, নিগাররা কি পারবেন অস্ট্রেলিয়ার মতো প্রবল প্রতিপক্ষকে হারাতে। ভারতীয় দৈনিক ‘ইন্ডিয়া টুডে’-কে দেওয়া সাক্ষাৎকারে জাহানারা জানালেন বাংলাদেশের স্বপ্নের পরিধিটা আরো বড়, ‘বিশ্বকাপে আমরা নিজেদের একটা ছাপ রাখতে চাই। অবশ্যই সব দলের বিপক্ষে জেতার জন্য খেলব আমরা। ’

লক্ষ্যটা বড় হলেও বাস্তবতাটা ভুলে যাননি জাহানারা, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আর মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যবধান অনেক। আমাদের মেয়েরা সেই বিশ্বকাপে সাহসী ক্রিকেট খেলেছে। কিন্তু সিনিয়র দলে অস্ট্রেলিয়া আমাদের চেয়ে সব কিছুতে অনেক এগিয়ে। ’

১২ ফেব্রুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ অভিযান। আর আগামীকাল পাকিস্তানের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলবেন নিগার-জাহানারারা। ৮ ফেব্রুয়ারি দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে প্রতিপক্ষ ভারত।  

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।