ঢাকা, বৃহস্পতিবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

ক্রিকেট

বিপিএল কেমন হচ্ছে? সাকিব বললেন, ‘ভালো’

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
বিপিএল কেমন হচ্ছে? সাকিব বললেন, ‘ভালো’ ছবি: শোয়েব মিথুন

সিলেট থেকে: বিপিএল শুরুর আগে সাকিব আল হাসানই প্রথম প্রশ্ন তুলেছিলেন টুর্নামেন্ট আয়োজনের নানা বিষয় নিয়ে। দায়িত্ব পেলে দুই মাসেই সব ঠিক করতে পারবেন, জানিয়েছিলেন এমন কথাও।

এরপর বিপিএল নিয়ে আলোচনা-সমালোচনা কম হয়নি।

এখন দেশের সবচেয়ে বড় ঘরোয়া এই টুর্নামেন্ট রয়েছে লিগ পর্বের শেষদিকে। মঙ্গলবার ঢাকা ডমিনেটরর্সের বিপক্ষে ম্যাচের পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব। তার কাছে জানতে চাওয়া হয় বিপিএল কেমন হচ্ছে? জবাবে এক শব্দে সাকিব বলেন, ‘ভালো’।

এবারের বিপিএলে দারুণ ছন্দে আছে সাকিব আল হাসানের দল বরিশাল। এখন অবধি ৯ ম্যাচ খেলে ছয় জয় নিয়ে তারা আছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। মঙ্গলবার অবশ্য তারা হেরেছে ঢাকার বিপক্ষে। এ নিয়ে কিছুটা আফসোসই শোনা গেল সাকিবের কণ্ঠে।  

তিনি বলছিলেন, ‘আজকের ম্যাচ খুব গুরুত্বপূর্ণ ছিল। আমার মনে হয় ওখান থেকে আমরা একটু পিছিয়ে পড়লাম। যে সুযোগ ছিল হাতছাড়া করেছি। তারপরও আমাদের তিনটা ম্যাচ আছে। প্রতি ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ, যদি টপ টুতে কোয়ালিফাই করতে চাই। চেষ্টা থাকবে যেন ঢাকায় আমরা জয়ের ধারায় ফিরতে পারি। ’ 

ব্যাট হাতেও সাকিব কাটাচ্ছেন নিজের অন্যতম সেরা সময়। বিপিএলের ৯ ম্যাচে ১৮৫.১১ স্ট্রাইক রেট ও ৫১.৮৩ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৩১১ রান। টুর্নামেন্টের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। সাকিব অবশ্য বলছেন, যতটা বলা হচ্ছে ততটাও ভালো সময়ে নেই।

সাকিব বলেন, ‘ভালো লাগে, উপভোগ করি। যতটা বলতেছেন আমার কাছে মনে হয় না এতটাও ভালো অবস্থায় আছি। কিন্তু হে, ভালো যাচ্ছিল। শেষ কয়েকটা ম্যাচ এত ভালো করতে পারিনি। আশা করি আবার যেন ভালো ব্যাট করতে পারি। যেভাবে টুর্নামেন্ট শুরু করেছিলাম, লেটার স্টেজে এসে যেন ওভাবে শেষ করতে পারি। ’

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।