ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

রনি-মালিকের ব্যাটে রংপুরের লড়াকু পুঁজি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
রনি-মালিকের ব্যাটে রংপুরের লড়াকু পুঁজি ছবি: শোয়েব মিথুন

বিপিএলে নিজেদের শুরুটা জয় দিয়ে করেছিল রংপুর রাইডার্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩৪ রানে হারায় নুরুল হাসান সোহানের দল।

দ্বিতীয় ম্যাচে আজ ফরচুন বরিশালকে ১৫৯ রানের লক্ষ্য দিয়েছে তারা। ফিফটি করেছেন শোয়েব মালিক। ৩৬ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৪ রানের ইনিংসে শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে লড়াকু পুঁজি এনে দেন এই পাকিস্তানি ব্যাটার।  

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ৭ উইকেটে ১৫৮ রান করে রংপুর। টস জিতে আগে তাদের ব্যাটিংয়ের নিমন্ত্রণ জানায় বরিশাল। ইনিংসের প্রথম বলেই ওপেনার নাঈম শেখকে হারায় রংপুর। সাকিব আল হাসানের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন নাঈম।  শুরুর ধাক্কার পরও রানের চাকা সচল রাখেন আরেক ওপেনার রনি তালুকদার। আগের ম্যাচে দুর্দান্ত এক ফিফটি করে হয়েছিলেন জয়ের নায়ক। আজও দারুণ এক ইনিংস খেলেন তিনি। যদিও ফিফটি ছুঁতে পারেননি, তার আগেই বিদায় নিতে হয়। চতুরঙ্গা ডি সিলভার বলে বোল্ড হোওয়ার আগে ২৮ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪০ রান করেন তিনি।

রনির বিদায়ের আগে সাজঘরে ফেরেন মেহেদী হাসান (৬) ও সিকন্দার রাজা (২)। ফলে ৭৬ রানে ৪ উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে রংপুর। ধীরে ধীরে কমতে থাকে রানরেট। একপ্রান্ত দিয়ে আসা-যাওয়ার মিছিল চললেও অন্য প্রান্তটি আগলে রাখেন মালিক। ইনিংস গড়তে কিছুটা সময় নেন তিনি। এর মধ্যে অবশ্য নুরুল হাসান সোহান (১২), বেন হাওয়েল (৫) ও আজমতউল্লাহ ওমরজাইদের (১) বিদায় দেখতে হয় তাকে। তবে অষ্টম উইকেটে রবিউল হকের সঙ্গে ২৬ বলে অবিচ্ছিন্ন ৪১ রানের জুটি করেন ডানহাতি এই ব্যাটার। সেই পথে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৭৪ তম ফিফটি। তাতে রংপুরও পায় লড়াই করার মতো সংগ্রহ। ইনিংসের শেষ বলে ছক্কা মেরে চমক দেখান ১৫ বলে ১৮ রান করা রবিউল।

বরিশালের হয়ে দুটি করে উইকেট নেন চতুরঙ্গা ডি সিলভা ও মেহেদী হাসান মিরাজ। একটি করে শিকার করেন সাকিব, এবাদত হোসেন ও করিম জানাত।  

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩  

এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।