ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আলাদা দুই কোচের সঙ্গে ‘পারফরম্যান্স ডিরেক্টর’ নিয়োগ দেবে বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
আলাদা দুই কোচের সঙ্গে ‘পারফরম্যান্স ডিরেক্টর’ নিয়োগ দেবে বিসিবি

বাংলাদেশের ক্রিকেটে শেষ হয়ে গেছে রাসেল ডমিঙ্গো অধ্যায়। ভারত সিরিজের পর দেশে ফিরে গেছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে এরপর পাঠিয়েছেন পদত্যাগপত্র।  

এবার নতুন করে কোচ খুঁজতে হবে বিসিবিকে। এক্ষেত্রে দুই কোচ নীতিতে যাচ্ছে তারা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এই ফরম্যাটে টেকনিক্যাল পরামর্শকের দায়িত্ব নেন ভারতের শ্রীধরন শ্রীরাম। তার সঙ্গে বিসিবির নতুন চুক্তি এখন অনেকটাই সময়ের ব্যাপার।

এর বাইরে ওয়ানডে ও টেস্টের জন্য আসবেন আলাদা কোচ। এই দুই কোচের বাইরে আরও একজনকে আনার চিন্তা রয়েছে বিসিবির। তার পদবী ‘পারফরম্যান্স ডিরেক্টর’ বা এমন কিছু হওয়ার সম্ভাবনাই বেশি। বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস তেমন ইঙ্গিতই দিচ্ছেন।

বুধবার নিজের বাসায় সাংবাদিকদের তিনি বলেন, ‘আমাদের আগেই পরিকল্পনা ছিল টি-টোয়েন্টিতে আলাদা কোচ রাখবো। বোর্ড প্রেসিডেন্টও আগে এটা বলেছেন। উনি এটাও বলেছেন লম্বা সময় চিন্তার জন্য, কোচিং সিস্টেমটা একটা ট্র্যাকে আনার জন্য পারফরম্যান্স ম্যানেজার বা ডিরেক্টর নিয়োগ দেবে। সে বাংলাদেশের পুরো ক্রিকেট নিয়ে কাজ করবে। ’

‘সে আমাদের ক্রিকেটকে সামনে এগোনোর পথও দেখিয়ে দেবে। লম্বা সময়ের জন্য পরিকল্পনা দেবে যে এই ট্র্যাকে চলা উচিত। যে ধরনের হাই পারফরম্যান্স ডিরেক্টর নিয়োগ দেওয়ার চিন্তা আছে, বোর্ড প্রেসিডেন্ট এটা নিয়ে চিন্তা করছেন। কয়েকজনের সঙ্গে আলাপ-আলোচনা হচ্ছে। এটাও ফাইনাল হলে জানাবো। আলাদা কোচের কার কী ভূমিকা হবে সেটাও ঠিক করা হবে। ’

'পারফরম্যান্স ডিরেক্টর' এর কাজের পরিধি জাতীয় দলের বাইরেই বেশি থাকবে বিস্তৃত, এমনটিই জানিয়েছেন জালাল ইউনুস। সঙ্গে তিনি বলেছেন, পাঁচ বছরের মধ্যে দেশের ক্রিকেটকে একটা রাস্তায় নিয়ে আসার পরিকল্পনা রয়েছে তাদের।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।