ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৫৭ বছর পুরনো রেকর্ড ভাঙলেন ল্যাথাম-কনওয়ে

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
৫৭ বছর পুরনো রেকর্ড ভাঙলেন ল্যাথাম-কনওয়ে

অধিনায়ক বাবর আজম ও আঘা সালমানের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে করাচি টেস্টে নিজেদের প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছিল পাকিস্তান। কিন্তু জবাব দিতে নেমে কম যাচ্ছে না নিউজিল্যান্ডও।

টম ল্যাথাম ও ডেভন কনওয়ে দারুণ শুরু এনে দিয়েছেন কিউইদের। শুধু কি তাই, সফরকারীদের দুই ওপেনার ভেঙেছেন ৫৭ বছর আগের রেকর্ডও।

৫ উইকেটে ৩১৭ রান নিয়ে মঙ্গলবার দিন শুরু করেছিল পাকিস্তান। দিনের চতুর্থ বলেই বাবর আজম ফেরেন ব্যক্তিগত ১৬১ রানে। সাত নম্বরে নেমে ১৫৫ বলে ১৭ চারে ১০৩ রানের ইনিংস খেলেন ডানহাতি ব্যাটার সালমান। এটাই সালমানের প্রথম টেস্ট সেঞ্চুরি। এতদিন তার ক্যারিয়ারসেরা ছিল ৬২ রান। এছাড়া উইকেটকিপার সরফরাজ আহমেদও সেঞ্চুরির কাছে গিয়ে আউট হয়েছেন। শেষ পর্যন্ত ৪৩৮ রান তুলে থামে স্বাগতিকরা।

জবাবে দিনশেষে বিনা উইকেটে ১৬৫ রান তুলেছে নিউজিল্যান্ড। ল্যাথাম ৭৮* এবং কনওয়ে ৮২* রানে অপরাজিত আছেন। কিউইরা এখনও স্বাগতিকদের চেয়ে ২৭৩ রানে পিছিয়ে আছে।

ল্যাথাম এবং কনওয়ের অবিচ্ছিন্ন এই জুটিতে একটা রেকর্ডও হয়ে গেছে। এটাই পাকিস্তানের মাটিতে নিউজিল্যান্ডের সর্বোচ্চ উদ্বোধনী জুটি। ১৯৬৫ সালে লাহোর টেস্টে উদ্বোধনী জুটিতে এসেছিল ১৩৬ রান। এত বছর ধরে সেটাই ছিল সর্বোচ্চ।  

এছাড়া ১৯ ইনিংসে ১ হাজার রান পূর্ণ করে নিউজিল্যান্ডের হয়ে দ্রুততম হাজার রানের রেকর্ড গড়েছেন কনওয়ে। আগের রেকর্ড ছিল যৌথভাবে জন রিড ও মার্ক রিচার্ডসনের। তাদের দুজনের লেগেছিল ২০ ইনিংস করে।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।