ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ছয় বছর পর বাংলাদেশে আসছে ইংল্যান্ড দল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
ছয় বছর পর বাংলাদেশে আসছে ইংল্যান্ড দল

সিরিজটি হওয়ার কথা ছিল ২০২১ সালের অক্টোবরে। কিন্তু ক্রিকেটারদের বিশ্রামের কথা ভেবে সফর ২০২৩ পর্যন্ত পিছিয়ে নেয় ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এখন অবশ্য সবকিছুই চূড়ান্ত। ছয় বছর পর আবারও বাংলাদেশে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। মার্চে টাইগারদের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলবে তারা।

ইংলিশদের সফরের শুরুটা হবে ওয়ানডে দিয়ে। সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। অবশ্য দুই দলের জন্য কেবলই তা নিয়মরক্ষার ম্যাচ। কেননা ২০২৩ বিশ্বকাপে নিজেদের জায়গা আগেই নিশ্চিত করে রেখেছে দুই দল।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে প্রথম দুটো ওয়ানডে অনুষ্ঠিত হবে আগামী ১ ও ৩ মার্চ। শেষ ম্যাচটি গড়াবে আগামী ৬ মার্চ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ওয়ানডে সিরিজের আগে দুটো প্রস্তুতি ম্যাচ খেলবে ইংল্যান্ড।  

৯ মার্চ চট্টগ্রামে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ১২ ও ১৪ মার্চ শেষ দুটি টি-টোয়েন্টিয়ার জন্য আবারও ঢাকায় ফিরবে দুই দল।

সিরিজটি নিয়ে ইসিবির সিইও ক্লের কনর বলেন, ‘এটা রোমাঞ্চকর যে, ২০১৬ সালের পর প্রথমবার বাংলাদেশ সফরে যাবে ইংল্যান্ড সাদা বলের ক্রিকেটাররা। এই সফর ঘিরে ঢাকা ও চট্টগ্রামে যে আবহ থাকবে, সেটি দুর্দান্ত। ক্রিকেটের প্রতি অসাধারণ আবেগ কাজ করে বাংলাদেশ জুড়ে এবং দেশের মাটিতে দুর্দান্ত রেকর্ড থাকা একটা দলের বিপক্ষে আমরা কঠিন চ্যালেঞ্জ আশা করছি। ’

২০১৬ সালের অক্টোবরে শেষবার বাংলাদেশ সফরে এসেছিল ইংল্যান্ড। ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতলেও টেস্ট সিরিজ ১-১ ব্যবধানে ড্র করতে হয় তাদের।

ইংল্যান্ডের বাংলাদেশ সফরের সূচি :

তারিখ ম্যাচ ভেন্যু
০১ মার্চ  প্রথম ওয়ানডে মিরপুর
০৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে  মিরপুর
০৬ মার্চ তৃতীয় ওয়ানডে  চট্টগ্রাম
০৯ মার্চ প্রথম টি-টোয়েন্টি চট্টগ্রাম
১২ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি মিরপুর
১৪ মার্চ তৃতীয় টি-টোয়েন্টি মিরপুর

 

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২

এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।