ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যাচ মিস বড় পার্থক্য করেছে : সাকিব

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
ক্যাচ মিস বড় পার্থক্য করেছে : সাকিব

ভারতের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে হেরে গেছে বাংলাদেশ। যদিও পৌঁছেছিল বেশ কাছে।

ভারতের ৭ উইকেট তুলে নেওয়ার পর জিতিয়েছেন রবীচন্দ্রন অশ্বিন ও শ্রেয়াস আয়ার। তারা ভারতকে এনে দিয়েছেন ৩ উইকেটের জয়।  

যদিও এই ম্যাচে বাংলাদেশের ক্যাচ মিসের মহড়া দিয়েছে। প্রথম ইনিংসে চারটি সুযোগ হারায় বাংলাদেশ। চতুর্থ দিন সকালে রবীচন্দ্রন অশ্বিনের ক্যাচ নিতে পারেননি শর্ট লেগে দাঁড়ানো মুমিনুল হক। এসব বড় পার্থক্য গড়েছে বলে মনে করেন সাকিব আল হাসানও।  

তিনি বলেছেন, ‘একটু তো হতাশাজনকই। কারণ এই মিসগুলো অনেক বড় পার্থক্য করে ফেলেছে। কারণ প্রথম ইনিংসে এগুলো না হলে ওদের রান হয়তো ৩১৪ না হয়ে ২৫০ হতে পারত। দ্বিতীয় ইনিংসে অবশ্যই সুযোগ ছিল। কিন্তু এটাই ক্রিকেট। তবে একটু হতাশার, অন্য দলগুলো হয়ত এসব মিস করে না সাধারণত আমরা যেগুলো করি।

প্রতিপক্ষ ‍দুই ব্যাটারকেও কৃতিত্ব দিয়েছেন সাকিব, ‘আমার মনে হয় ওই সময় অশ্বিন ও আয়ার খুব ভালো ব্যাটিং করেছে। ব্যাটিংয়ের জন্য উইকেট একদমই সহজ ছিল না। তারপর তারা দুইজন যেভাবে ব্যাটিং করেছে, ওদের কৃতিত্ব দিতেই হয়। আমরা সব দিক থেকে চেষ্টা করছি, কিন্তু যেকোনোভাবে একটু ঘাটতি ছিল। ’ 

প্রথম ইনিংসের ব্যাটিং আরেকটু ভালো হলে লড়াই হতো কি না এমন প্রশ্নের জবাবে টেস্ট অধিনায়ক বলেন, ‘আক্ষেপ নেই কোনো। আমার মনে হয় আমরা পুরো টেস্টে লড়াই করে গেছি। এই মানসিকতা থাকলে আমার মনে হয় সামনে ফল আমাদের পক্ষে আসবে। ’

বাংলাদেশ সময় : ১৩১২ ঘণ্টা, ২৫ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।