ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএলে সর্বোচ্চ দামে বিক্রিত কারান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২
আইপিএলে সর্বোচ্চ দামে বিক্রিত কারান

এখনকার যুগে ইংলিশ ক্রিকেটাররা ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টগুলোর জন্য হটকেক। যেকোনো ফ্রাঞ্চাইজিই দলে নিতে মুখিয়ে থাকবে তাদের।

ঠিক তেমনটাই হচ্ছে আইপিএলের ১৬ তম আসরের নিলামে। দুর্দান্ত ফর্মে থাকা হ্যারি ব্রুককে ১৩ কোটি ২৫ লাখ রুপি দিয়ে কিনে নিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। তবে রেকর্ডবুক তছনছ করে দিয়েছেন স্যাম কারান। আইপিএলের নিলাম ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রিত খেলোয়াড়ে পরিণত হলেন তিনি। ইংলিশ এই অলরাউন্ডারকে ১৮ কোটি ৫০ লাখ রুপি দিয়ে কিনেছে পাঞ্জাব কিংস।

এর আগে সর্বোচ্চ দামে বিক্রিত হওয়ার রেকর্ডটি ছিল ক্রিস মরিসের। দক্ষিণ আফ্রিকান এই অলরাউন্ডারকে ২০২১ সালের নিলামে  ১৬ কোটি ২৫ লাখ রুপি দিয়ে কিনেছিল রাজস্থান রয়্যালস। কিন্তু এবার তাকে ছাড়িয়ে গেলেন কারান। ২০১৯ সালের পর আবারও তাকে দলে ভেড়ায় পাঞ্জাব। গত দুই আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত পারফর্ম করেন এই অলরাউন্ডার। চেন্নাই এবারও চেষ্টা করেছিল তাকে নিতে। কিন্তু দাম সাড়ে ১৫ কোটি ছাড়িয়ে যাওয়ার পর হাল ছেড়ে দেয় তারা।

অলরাউন্ডার ক্যাটাগরিতে এরপর চমক দেখান ক্যামেরন গ্রিন। কারানকে টপকে যাওয়ার খুব কাছাকাছিই ছিলেন তিনি। কিন্তু তাদের মধ্যে ব্যবধানটা শেষ পর্যন্ত থেকে যায় এক কোটি রুপির। ১৭ কোটি ৫০ লাখ রুপিতে এই অজি অলরাউন্ডারকে দলে ভেড়ায় মুম্বাই ইন্ডিয়ান্স।  

বেন স্টোকসের এবারও নিলামের টেবিল কাঁপাবেন সেটা অনুমিতই ছিল। বিশ্বমানের এই ইংলিশ অলরাউন্ডারকে কিনতে ১৬ কোটি ২৫ লাখ রুপি খরচ করে চেন্নাই সুপার কিংস। এছাড়া অলরাউন্ডার ক্যাটাগরির মধ্যে জেসন হোল্ডার ৫ কোটি ৭৫ লাখে রাজস্থান রয়্যালসে, ৫০ লাখ রুপিতে ওডিন স্মিথ গুজরাট টাইটান্স ও সমান মূল্যে পাঞ্জাবে সিকান্দার রাজা। এই ক্যাটাগরিতে দল পাননি শুধু সাকিব আল হাসান।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২২

এএইচএস 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।