ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘পর্যবেক্ষণে’ আছেন সাকিব, প্রথম টেস্টে তাসকিন নেই

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
‘পর্যবেক্ষণে’ আছেন সাকিব, প্রথম টেস্টে তাসকিন নেই

চট্টগ্রাম থেকে : সাকিব আল হাসান চোট পেয়েছিলেন দ্বিতীয় ওয়ানডের সময়। এরপর খেলেছেন তৃতীয় ম্যাচেও।

কিন্তু সাকিবের ওই চোট ভোগাচ্ছে প্রথম টেস্টের আগে। অনুশীলনে ব্যথা অনুভব করায় আজ সকালে হাসপাতালে যান তিনি। পরে অবশ্য আবার অনুশীলনেও ফিরে আসেন।  

সকাল ১১ টার দিকে মাঠে আসেন সাকিব। সতীর্থদের সঙ্গে রসিকতায় সময় কাটে অনেক্ষণ। পরে ব্যাট হাতে নেটে যান সাকিব। তবে এখনও অবধি তিনি পর্যবেক্ষণে আছেন বলে জানিয়েছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। এদিকে চট্টগ্রাম টেস্টে তাসকিনের না থাকা নিশ্চিত করেছেন ডমিঙ্গো।  

সংবাদ সম্মেলনে মঙ্গলবার সাকিবকে নিয়ে ডমিঙ্গো বলেছেন, ‘আমরা সাকিবকে এখনও পর্যবেক্ষণে রেখেছি। বিকেলে তার ব্যাপারে সিদ্ধান্ত নেবো। নিশ্চিত করতে চাই সে ঠিকঠাক আছে। তার কাঁধে ও পাঁজরে কিছুটা সমস্যা অনুভব করেছে। ’

দ্বিতীয় ওয়ানডের পরই পরীক্ষা করানো হয়েছিল। কিন্তু বড় কোনো সমস্যা ধরা পড়েনি। সাকিব খেলেছিলেন তৃতীয় ওয়ানডেতেও। সকালে পেশির সমস্যা দেখার জন্য তাকে নিয়ে হাসপাতালে যান বিসিবি চিকিৎসক দেবাশীষ চৌধুরী।  

দ্বিতীয় ওয়ানডেতে উমরান মালিকের বাউন্সারে কাঁধে চোট পান সাকিব। চোটের জায়গায় কালশিটে পড়ে গেছে, সঙ্গে অনুশীলনে ব্যথা অনুভব করছিলেন। ব্যথা না কমায় মাঠ থেকেই স্ক্যান করাতে আজ তাঁকে আবার চট্টগ্রামের একটি হাসপাতালে নেওয়া হয়।

তাসকিন আহমেদ পিঠের চোটে ভুগে খেলতে পারেননি প্রথম দুই ওয়ানডে। শেষ ম্যাচে অবশ্য খেলেছিলেন তিনি। গতি ও ছন্দ খুঁজে পাননি। আগের দিন সংবাদ সম্মেলনে তাসকিন নিজেই জানিয়েছিলেন, চট্টগ্রাম টেস্টে তার থাকা নিয়ে অনিশ্চয়তার কথা। এবার হেড কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, চট্টগ্রামের মতো ব্যাটিং-সহায়ক কন্ডিশনে তাকে খেলাতে চায় না বাংলাদেশ দল

তিনি বলেছেন, ‘তাসকিনকে নিয়ে ঝুঁকি নেব না প্রথম টেস্টে। তাকে কিছু ইনজেকশন নিতে হয়েছে। চট্টগ্রামে এমন কন্ডিশনে এক-দেড় দিন বোলিং করা, তার জন্য হয়তো ভালো হবে না। প্রথম ম্যাচে তাকে বিশ্রাম দেব। ’

বাংলাদেশ সময় : ১৩৩১ ঘণ্টা, ১৩ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।