ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

আদালত

গাজীপুরের খাস জলাশয়ের তালিকা চেয়েছেন হাইকোর্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
গাজীপুরের খাস জলাশয়ের তালিকা চেয়েছেন হাইকোর্ট

ঢাকা: গাজীপুর জেলার বেদখল হওয়া খাস জলাশয় ও পুকুর পুনরুদ্ধার করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হয়েছে এবং খাস জলাশয়ের তালিকা আগামী ৩০ দিনের মধ্যে জমা দিতে জেলা প্রশাসককে নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে মঙ্গলবার (১০ অক্টোবর) রুলসহ এ আদেশ দেন।

মঙ্গলবার একটি জাতীয় দৈনিকে ‘সরকারি পুকুর ভরাট করে দখলের হিড়িক’ শিরোনামে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন নজরে নিয়ে উক্ত আদেশ দেন বলে জানান সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল তাপস কুমার বিশ্বাস।

 
 
আদেশের পরে তাপস কুমার বিশ্বাস সাংবাদিকদের বলেন, গাজীপুর জেলার অন্তর্ভুক্ত খাস পুকুর, জলাশয়, যেগুলো বেদখল হয়েছে বা বেদখলের পাঁয়তারা চলছে, তার তালিকা দিতে হবে। এছাড়া তালিকাভুক্ত ৩৮৪টি পুকুর, আরও যদি খাস জলাশয় থেকে থাকে; যেগুলো বেদখল হয়েছে, তা পুনরুদ্ধার করতে এবং রক্ষণাবেক্ষণের জন্য ৩০ দিনের মধ্যে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে।  

স্থানীয় সরকার সচিব, ভূমি সচিব, স্বরাষ্ট্র সচিব, পরিবেশ সচিব, পুলিশের মহাপরিদর্শক, গাজীপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে রুলের জবাব দিতে বলা হয়েছে। আগামী ১২ নভেম্বর পরবর্তী আদেশের জন্য দিন রেখেছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
ইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa