ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ইসলামী ব্যাংকের সাইবার সিকিউরিটি সচেতনতা ক্যাম্পেইন শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
ইসলামী ব্যাংকের সাইবার সিকিউরিটি সচেতনতা ক্যাম্পেইন শুরু

ঢাকা: ‘সাইবার স্মার্ট হই, নিরাপদ থাকি’ এ স্লোগানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে পক্ষব্যাপী ‘সাইবার সিকিউরিটি সচেতনতা ক্যাম্পেইন’ রোববার (২৩ অক্টোবর) ইসলামী ব্যাংক টাওয়ারে উদ্বোধন করা হয়েছে।  

ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে এ ক্যাম্পেইন উদ্বোধন করেন।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ কায়সার আলী, মো, ওমর ফারুক খান ও জে কিউ এম হাবিবুল্লাহ।  

সাইবার সিকিউরিটির ওপর সেশন পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংকের চিফ ইনফরমেশন সিকিউরিটি অফিসার মো. মেহেদী হাসান।  

ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আবুল ফায়েজ মুহাম্মাদ কামালউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ জোবায়েরুল হক ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এস এম মিজানুর রহমান।  

এ সময় ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. আলতাফ হুসাইন, মো. নাইয়ার আজম, মো. সিদ্দিকুর রহমান, মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও মুহাম্মদ শাব্বির, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, আইবিটিআরের প্রিন্সিপাল এসএম রবিউল হাসান উপস্থিত ছিলেন। ব্যাংকের সব জোন ও শাখাসমূহের প্রধানরা ভার্চ্যুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথির বক্তব্যে বলেন, বর্তমান বিশ্বে সাইবার সিকিউরিটির বিষয়ে সচেতনতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তথ্যপ্রযুক্তির ক্রমবর্ধমান উন্নতি যেমন আমাদেন জীবনযাত্রাকে সহজ ও সাবলীল করেছে তেমনি বিভিন্ন সাইবার হামলা আমাদের জীবনযাত্রাকে করেছে ঝুঁকিপূর্ণ। এ থেকে উত্তরণের জন্য আমাদের সব পর্যায়ের জনশক্তির পাশাপাশি গ্রাহক ও এজেন্টদেরও সচেতন করতে হবে। সবার দায়িত্বশীল ও সচেতন ভূমিকা পালনের মাধ্যমে এ ঝুঁকি মোকাবিলা করতে হবে।  

তিনি আরও বলেন, সম্প্রতি আমরা সাইবার সিকিউরিটি নিয়ে আইএসও সার্টিফিকেট পেয়েছি। দেশের সবচেয়ে বড় ব্যাংক হিসেবে এ সার্টিফিকেট আমাদের দায়িত্বশীলতাকে আরও বাড়িয়ে দিয়েছে। গ্রাহকদের আমানতের সুরক্ষার জন্য সারা বছরব্যাপী এ সচেতনতা কার্যক্রম পরিচালনা করতে হবে।   

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ