ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

টিএসসিতে ঢাবি ডুয়াফের মিলনমেলা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
টিএসসিতে ঢাবি ডুয়াফের মিলনমেলা অনুষ্ঠিত

ঢাকা: দেশের শীর্ষস্থানীয় তৈরি পোশাক কোম্পানিগুলোর বিভিন্ন প্রতিনিধির অংশগ্রহণে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এ্যাপারেল ফাউন্ডেশন (ডুয়াফ) আয়োজিত এক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে।
 
শুক্রবার (২১ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র সংলগ্ন সুইমিং পুল চত্ত্বরে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

 

নান্দনিক এই মিলনমেলায় পোশাক প্রস্তুতকারক সংস্থার সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন স্তরের ব্যক্তিবর্গ এ্যাপারেল ইন্ড্রাস্ট্রি সম্পর্কিত বিভিন্ন দিক নির্দেশনামূলক আলোচনা করেন।  

কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান।  

এরপর অনুষ্ঠানের মূলপর্বের শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন সারা লাইফস্টাইলের হেড অব অপারেশন মো. মতিউর রহমান।  

শুভেচ্ছা বক্তব্যের পর এ্যাপারেল ফাউন্ডেশনের সদস্যদের পরিচিতি পর্ব অনুষ্ঠিত হয়।  

এসময় আরও বক্তব্য দেন ডুয়াফের আহবায়ক ও স্নোটেক্স গ্রুপের পরিচালক জাকি হাসান খান, মাহমুদ গ্রুপের চিফ কোঅর্ডিনেটর (প্ল্যানিং অ্যান্ড এক্সিকিউশন) হাসান মো. হাবিবুল ইসলাম, এম অ্যান্ডএসের প্রোডাক্ট টেকনিকাল ম্যানেজার নাসিমুল গণি প্রমুখ।

এ সময় উপস্থিত সকলের উদ্দেশ্যে মোটিভশনাল বক্তব্য দেন গেম চেঞ্জারের ব্যবস্থাপনা পরিচালক মো. শাহরিয়ার খান।  

এ সময় এ্যাপারেল ইন্ড্রাস্ট্রিতে নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা থেকে বক্তব্য দেন লি আন্ড ফাং এর সাপ্লাই চেইনের মহাব্যবস্থাপক শামীম রেজা।

ভবিষ্যতে তৈরি পোশাক সংশ্লিষ্ট সংকট ও সমস্যা কাটিয়ে বাংলাদেশের পোশাক খাতকে আরও সমৃদ্ধশীল করতে কাজ করার অঙ্গীকার করেন বক্তারা।

অনুষ্ঠানের শেষে উপস্থিত সবার উদ্দেশ্যে ধন্যবাদ জানান ডুয়াফ-এর সদস্য সচিব আরিফ আহমেদ বলেন, ভবিষ্যতে ঢাবির যেসব শিক্ষার্থী বের হবে তারা যেন আরএমজি সেক্টরে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে পারে এবং এই সেক্টরে ইতিবাচক অবদান রাখতে পারে সেজন্য তাদেরকে বিভিন্ন ধরনের সহযোগিতা ও সব ধরনের পরামর্শ দিতে ডুয়াফ সবসময় কাজ করবে এবং ডুয়াফের মাধ্যমে যেন আমাদের দেশের তৈরি পোশাক সেক্টরে ইতিবাচক পরিবর্তন আসে সেটাও আমাদের মূল লক্ষ ও উদ্দেশ্য।

এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন গেম শো ও কুইজ শো, জোকস ও মিউজিকাল শো অনুষ্ঠিত হয়।  

পুরো অনুষ্ঠানটির পরিকল্পনা ও সঞ্চালনায় ছিলেন নাজমুল হুদা সুমন।

ঢাবি থেকে পড়াশোনা করে দেশের শীর্ষ স্থানীয় তৈরি পোশাক কোম্পানিগুলোর সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের একটি সংগঠন ডুয়াফ। ২০১৯ সালে যাত্রা শুরুর পর থেকে এরইমধ্যে সফলভাবে বেশ কিছু মিলনমেলার আয়োজন করেছে ডুয়াফ।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ