ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

নতুন আয়কর আইনের ওপর সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৬ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
নতুন আয়কর আইনের ওপর সেমিনার

ঢাকা: দেশের উদীয়মান প্রফেশনাল ট্রেনিং প্রতিষ্ঠান করপোরেট অ্যাকাডেমির উদ্যোগে গত ২৭ অক্টোবর রাজধানীর কেআইবি অডিটোরিয়ামে প্রায় ৬০০ জনের বেশি প্রফেশনালের উপস্থিতিতে অনুষ্ঠিত হয়ে গেল অ্যানালাইসিস অব ইনকাম ট্যাক্স ল-২০২৩ শিরোনামে দিনব্যাপী ট্যাক্স সেমিনার ও প্রফেশনাল মিট আপ।

করপোরেট অ্যাকাডেমির ডিরেক্টর ও চিফ মুভমেন্ট মেকার ফরহাদ খানের উপস্থাপনায় এ ইভেন্টে নতুন আয়কর আইনের ওপর তিনটি কি-নোট উপস্থাপন করেন জাতীয় রাজস্ব বোর্ডের দ্বিতীয় সচিব-ট্যাক্স পলিসি এইচ এম শাহরিয়ার হাসান, ডেপুটি কমিশনার অব ট্যাক্সেস ব ওমর ফারুক খান ও বিশিষ্ট ভ্যাট ও ট্যাক্স বিশেষজ্ঞ স্নেহাশিস বড়ুয়া।

 

সবার অংশগ্রহণে ইভেন্টে একটি জমজমাট ট্যাক্স কুইজও অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল নতুন আয়কর আইনের ওপর বিশ্লেষণধর্মী প্যানেল আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব। যেখানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের দ্বিতীয় সচিব জনাব মহিদুল ইসলাম চৌধুরী ও বাপন চন্দ্র দাস, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. এম মাসরুর রিয়াজ ও স্নেহাশিস বড়ুয়া।  

প্যানেল আলোচনাটিতে মডারেটরের দায়িত্বে ছিলেন করপোরেট অ্যাকাডেমির চেয়ারম্যান আরিফু্র রহমান।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমএসএফের রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ও জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক মেম্বার ড. সৈয়দ মো. আমিনুল করিম।

ট্যাক্স ইভেন্টের মতো একটি অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের ব্যাপক উপস্থিতি দেখে প্রধান অতিথি উচ্ছ্বাস প্রকাশ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ড. সৈয়দ মো. আমিনুল করিম জাতীয় উন্নতিতে জাতীয় রাজস্ব বোর্ডের ধারাবাহিক কার্যক্রম তুলে ধরার পাশাপাশি প্রতিষ্ঠানসমূহের সব কর্মকর্তাদের স্বচ্ছ ও সঠিকভাবে কর দেওয়ার জন্য আহ্বান জানান। এজন্য প্রয়োজনীয় দক্ষতা অর্জনের জন্য করপোরেট অ্যাকাডেমির মতো প্রতিষ্ঠানের সাহায্য নেওয়ার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে ইউনিলিভার কনজ্যুমার কেয়ারের চেয়ারম্যান মাসুদ খান সব প্রতিষ্ঠানে দক্ষ রাজস্বের কর্মী তৈরিতে করপোরেট অ্যাকাডেমির ভূয়সী প্রশংসার সঙ্গে সঙ্গে পেশাদারদের দক্ষতা উন্নয়নে ব্যবসায়িক জ্ঞান ও ট্যাক্স ম্যানেজমেন্টের জ্ঞান বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথির বক্তব্যে ওয়েল গ্রুপের সিইও সৈয়দ নুরুল ইসলাম ভ্যাট-ট্যাক্সের দক্ষতার পাশাপাশি সেলসম্যান শিপের ওপরও জোর দিতে বলেন।  

আরেক আমন্ত্রিত অতিথি প্লূটাস কনসালটেন্সির সিইও এবং কো-ফাউন্ডার নাজমুল হায়দার দেশ-বিদেশে তার দীর্ঘ কর্ম অভিজ্ঞতার আলোকে কমিউনিকেশনের দক্ষতার অর্জনের জন্য উপস্থিত সব প্রফেশনালদের উদাত্ত আহ্বান জানান।

দিনব্যাপী অনুষ্ঠিত এ সেমিনারে প্রায় ২০টি প্রতিষ্ঠানের উপস্থিতিতে জমজমাট জব ফেয়ার ও ফ্রি সিভি চেকিংয়ের ব্যবস্থা ছিল।

করপোরেট অ্যাকাডেমির পক্ষ থেকে পেশাদারদের দক্ষতা বাড়ানো ও দেশের রাজস্ব আহরণে সচেতনতা বাড়াতে কার্যকর উদ্যোগ ও ব্যাপক প্রশিক্ষণ কার্যক্রম গ্রহণ করার আশাবাদ ব্যক্ত করে সব সম্মানিত অতিথি ও স্পন্সরদের ক্রেস্ট দিয়ে সম্মানিত করার মাধ্যমে করপোরেট অ্যাকাডেমির চেয়ারম্যান আরিফুর রহমান অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ