ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

নবীনের আগমন ও শরৎ বরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
নবীনের আগমন ও শরৎ বরণ

ঢাকা: ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের ‘বাংলা ভাষা ও সাহিত্য বিভাগ’ ১২ অক্টোবর ‘ফল ২০২৩’ সেমিস্টারের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের শুরুতেই নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেন কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক কায়সার হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন দুই বাংলার রবীন্দ্র গবেষকদের অন্যতম অধ্যাপক সৈয়দ আকরম হোসেন। তিনি নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাদের জ্ঞানগত ও শিল্পগত বিকাশ ঘটানোর দিকে মনোযোগ দিতে বলেন।  

সৈয়দ আকরম হোসেন বলেন, মানুষের বিদ্যার ও চিত্তের বিকাশ দুটিই সমানভাবে দরকার। বর্তমান পুঁজিবাদী বিশ্ব মানুষের চিত্তের বিকাশকে গুরুত্ব না দেওয়ায় নানা সংকট তৈরি হচ্ছে। শিক্ষার্থীরা যেন দুই ধরনের শিক্ষায় নিজেদের নিয়োজিত করে সেদিকে তিনি দৃষ্টি আকর্ষণ করেন।  

অনুষ্ঠানের বিশেষ অতিথি পশ্চিমবাংলার কবি ও অনুবাদক গৌতম গুহরায় নবীনদের স্বাগত জানান এবং গতি ও প্রগতির দিকে ধাবিত হওয়ার আহ্বান জানান।  

বাংলা বিভাগের বিভাগীয় প্রধান শারমিনুর নাহার নবীনদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন। অনুষ্ঠানে কবিতা, গান ও নাচ পরিবেশন করেন বিভাগের শিক্ষার্থীরা।  

সবশেষে বিভাগের উপদেষ্টা অধ্যাপক শামীম রেজার শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।