ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

বার্জার ট্রেনিং ইনস্টিটিউটে ‘পেইন্টিং ফর কনস্ট্রাকশন’ শর্ট কোর্সের ক্লাস শুরু

নিউজ ডেস্ক   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মে ৮, ২০২৪
বার্জার ট্রেনিং ইনস্টিটিউটে ‘পেইন্টিং ফর কনস্ট্রাকশন’ শর্ট কোর্সের ক্লাস শুরু

রোববার রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় অবস্থিত বার্জার ট্রেনিং ইনস্টিটিউটে জাতীয় মানব সম্পদ উন্নয়ন তহবিল (এনএইচআরডিএফ) এর আর্থিক সহায়তায় অনুষ্ঠিত হলো পেইন্টিং ফর কনস্ট্রাকশন এর লেভেল-২, ৩৬০ ঘণ্টার শর্ট কোর্সের ক্লাস শুরু হয়েছে।

ক্লাস উদ্বোধনী অনুষ্ঠানে এনএইচআরডিএফ এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন মোঃ কামাল হোসেন, ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এবং মোহাম্মদ জহিরুল কাইয়ুম, জেনারেল ম্যানেজার, (প্রশাসন ও অর্থায়ন) এনএইচআরডিএফ (অতিরিক্ত দায়িত্ব) ও যুগ্ম সচিব, অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড-এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী, প্রধান বিপণন কর্মকর্তা তানজিন ফেরদৌস আলম, হেড চ্যানেল এনগেজমেন্ট সবুজ স্বপন বড়ুয়া, বার্জার লাক্সারি সিল্কের ব্র্যান্ড আম্বাসেডর অভিনেত্রী বিদ্যা সিনহা মিম, বার্জার ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. সোলায়মান মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে বার্জার পেইন্টস-এর ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী বলেন, সরকারের পক্ষ থেকে পাওয়া আর্থিক সহযোগিতা আমাদের অনেক অনুপ্রেরণা জুগিয়েছে। আমি এখন বিশ্বাস করি, বার্জার ট্রেনিং ইনস্টিটিউট আগামীতে আরও বৃহৎ পরিসরে কাজ করতে সক্ষম হবে। আর এ লক্ষ্যেই আমরা ইতোমধ্যেই বার্জার পেইন্টার্স ট্রেইনিং ইনস্টিটিউটকে বার্জার ট্রেনিং ইনস্টিটিউটে পরিণত করেছি। এই পর্যায়ে বলতে চাই, আমরা এককভাবে কিছু করতে চাইলে তা বেশ কষ্টসাধ্য এবং সময়সাপেক্ষ হয়। বরং সকলের সহযোগিতা নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে সামনের দিকে।

প্রসঙ্গত গত ৬ এপ্রিল প্রশিক্ষণের জন্য আগ্রহী প্রশিক্ষণার্থীদের আবেদন করার জন্য আহবান জানানো হয়। ১৮ থেকে ৪০ বছর বয়সী ন্যূনতম অষ্টম শ্রেণী পাশ নারী-পুরুষ প্রার্থীরা প্রশিক্ষণে অংশ নেয়ার জন্য বিবেচিত হয়। এছাড়াও শারীরিক প্রতিবন্ধী, সমাজে পিছিয়ে পড়া জনগোষ্ঠী এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর অন্তর্ভুক্ত ব্যক্তিরাও এই প্রশিক্ষণের জন্য যোগ্য হিসেবে বিবেচিত হয়। সকল যোগ্যতা পূরণ সাপেক্ষে ২৪ জন প্রশিক্ষণার্থী রেজিস্ট্রেশন সম্পন্ন করে উদ্বোধনী ক্লাসে অংশ নেয়ার সুযোগ লাভ করে।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, মে০৮, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।