ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

বিশ্ব পরিবেশ দিবসে ধামরাইয়ে ২০০ গাছের চারা বিতরণ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুন ৫, ২০২১
বিশ্ব পরিবেশ দিবসে ধামরাইয়ে ২০০ গাছের চারা বিতরণ

সাভার, ঢাকা: বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ঢাকার ধামরাইয়ে পরিবেশবাদী সংগঠন সবুজ আন্দোলনের উদ্যোগে বৃক্ষরোপণ ও বৃক্ষের চারা বিতরণ করা হয়েছে।

শনিবার (০৫ জুন) দুপুরে ধামরাই পৌর এলাকার ধামরাই হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজের সামনে এ বৃক্ষরোপণ ও বিতরণ করা হয়।

এসময় ধামরাইয়ের হার্ডিঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজের সামনে ঐতিহ্য বসাক বাড়ির আঙ্গিনায় একটি ঔষধি বৃক্ষের চারা রোপণ করা হয়। পরে স্থানীয়দের মধ্যে হরতকি, বয়রা, অর্জুন, আমলুকি, নিম, পিয়ারা, জাম্বুরা, লেবু, কদবেল আকাশি, মেহেগনি ও কদমসহ প্রায় ২ শতাধিক বৃক্ষের চারা বিতরণ করা হয়।  

ধামরাই উপজেলা সবুজ আন্দোলনের আহ্বায়ক সভাপতি এম. শাহীন আলমরে সভাপত্বিতে প্রধান অতিথির বক্তব্যে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান বলেন, মানুষের জীবন ধারণ সহজ করতে আল্লাহর বিশেষ এক দান হচ্ছে গাছ। গাছ-গাছালি বাতাসে উড়ে আসা দূষিত বায়ুকে গিলে ফেলে। আবার সূর্যের তাপকে সহনীয় পর্যায় নিয়ে আসে। শুধু মানুষই নয়, এ পৃথিবীতে গাছপালা ছাড়া কোনো প্রাণীই জীবন ধারণ করতে পারবে না।

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা জজকোর্টের সরকার পক্ষের আইনজীবী (এজিপি) জাহাঙ্গীর আলম, দৈনিক প্রথম আলো পত্রিকার সহ-সম্পাদক মাহমুদ ইকবাল, সবুজ আন্দোলন ধামরাই উপজেলা শাখার সদস্য সচিব (প্রস্তাবিত) গোবিন্দ পাল জয়সহ গণ্যমান্য ব্যক্তিরা।  

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, জুন ০৫, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।