ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

শতভাগ নবায়নযোগ্য জ্বালানির দাবিতে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, জুন ৫, ২০২১
শতভাগ নবায়নযোগ্য জ্বালানির দাবিতে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি শতভাগ নবায়নযোগ্য জ্বালানির দাবিতে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি। ছবি: বাংলানিউজ

ঝালকাঠি: বাংলাদেশে বৈশ্বিক উষ্ণতার ভয়াবহ বিপর্যয় রোধ, পরিবেশ ও জলবায়ু সুরক্ষায় নতুন জীবাশ্ম জ্বালানির উৎপাদন ও এ-সংক্রান্ত অবকাঠামোর উন্নয়ন প্রকল্প তেল, গ্যাস ও কয়লাভিত্তিক জীবাশ্ম জ্বালানির আর কোনো নতুন প্রকল্প গ্রহণ না করার দাবিতে প্রধানমন্ত্রী বরাবর পোস্টকার্ডে খোলাচিঠি পাঠিয়েছেন ইয়ুথনেট ফর ক্লাইমেটম জাস্টিসের তরুন সদস্যরা।

সেই সঙ্গে জলবায়ু সুরক্ষায় সৌরশক্তি ও বায়ুশক্তির মতো নবায়নযোগ্য জ্বালানি খাতে গতি আনতে নবায়নযোগ্য জ্বালানি খাতের বিনিয়োগ বাড়ানোর দাবি জানান তারা।

শনিবার (৫ জুন) সকালে ঝালকাঠির প্রধান ডাকঘরে প্রধানমন্ত্রী বরাবর পোস্টকার্ডে খোলা চিঠি পাঠান তারা।

এ সময় উপস্থিত ছিলেন ইয়োথনেটের ঝালকাঠি জেলা সমন্বয়ক তন্ময় চন্দ অভি, যুব রেড ক্রিসেন্ট ঝালকাঠি জেলার স্বাস্থ্য সেবা বিভাগের বিভাগীয় প্রধান মো. সিরাজুল ইসলাম, ইয়োথনেটের সদস্য খুরশিদ জাহান, জাহিদ হাসান জয়, খান জাহান রিমন, শান্তা ইসলাম সুমি, লামিয়া আক্তার প্রমুখ।  

এদিকে একই দাবিতে বরিশাল জেলা প্রশাসক বাসভবনের ডাকবাক্সে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর খোলাচিঠি পাঠিয়েছে স্থানীয় ইয়ুথনেটের তরুণ সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, জুন ০৫, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।