bangla news

পরিবেশ সচেতনতায় জাবির সম্মাননা পেলেন বাংলানিউজের বাপন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-২৫ ৭:০৬:০৮ পিএম
সম্মাননার ক্রেস্ট ও সনদ গ্রহণ করছেন বাংলানিউজের বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন।

সম্মাননার ক্রেস্ট ও সনদ গ্রহণ করছেন বাংলানিউজের বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন।

ঢাকা: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) প্রাণিবিদ্যা বিভাগের ‘কনজারভেশন মিডিয়া অ্যাওয়ার্ড’ পেয়েছেন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সিনিয়র ডিভিশনাল করেসপন্ডেন্ট বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন। 

২০১৯ সালে বাংলানিউজে প্রকাশিত পরিবেশ বিষয়ক শতাধিক প্রতিবেদন/ফিচার পর্যালোচনা করে অনলাইন ক্যাটাগরিতে তাকে এ সম্মাননা দেওয়া হয়েছে।

জাবি ক্যাম্পাসের জহির রায়হান মিলনায়তনে শনিবার (২৪ জানুয়ারি) পাখিমেলা-২০২০ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বাপনের হাতে এ সম্মাননা তুলে দেওয়া হয়। 

সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। এ সময় প্রিন্ট মিডিয়ায় দৈনিক প্রতিদিনের সংবাদের মো. তহিদুল ইসলাম ও ইলেকট্রনিক মিডিয়ায় মো. আব্দুল্লাহ আল ওয়াহিদের হাতেও সম্মাননা তুলে দেওয়া হয়। 

সম্মাননা পাওয়ার প্রতিক্রিয়ায় বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন বলেন, পাখি, ফুল, বন্যপ্রাণীসহ প্রকৃতির প্রতি আমাদের সুস্থতার প্রতীক। ওরা ভালো না থাকলেই মানুষ ও সমাজ ভালো থাকবে না। কিন্তু ওরাই আজ সবচেয়ে বেশি বিপন্ন। তাই তাদের বিপন্নতার কথা বেশি বেশি বলে পাঠককে সচেতন করা দরকার। 

‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এই সম্মাননা আমাকে এসব কাজের প্রতি আরো অনুপ্রাণিত করবে। এ সম্মাননা আমি বাংলানিউজের সম্পাদকসহ সব সহকর্মীর প্রতি উৎসর্গ করছি।’

পড়ুন>>জাবিতে ২০তম পাখিমেলা শুরু

বাপন বাংলানিউজের সিনিয়র ডিভিশনাল করেসপন্ডেন্ট হিসেবে কর্মরত। সিলেট বিভাগের হাওর, বাওড়, চা বাগান, বন-জঙ্গলের জীব-বৈচিত্র্য নিয়ে তার বহু কাজ রয়েছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আন্তর্জাতিক প্রকৃতি ও প্রাকৃতিক সম্পদ সংরক্ষণ সংঘের (আইইউসিএন) বাংলাদেশ প্রধান রাকিবুল আমিন, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, বাংলাদেশ বার্ড ক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রখ্যাত পাখি গবেষক ইনাম আল হক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনিরুল এইচ খান, অধ্যাপক ড. সাজেদা বেগম এবং অধ্যাপক ড. কামরুল হাসান প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২০
এমএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-01-25 19:06:08