bangla news

ফণী: পানি সম্পদ মন্ত্রণালয়ের নির্দেশনা জারি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৫-০৩ ৭:৪৬:৪৬ এএম
...

...

উপকূলীয় ও হাওরাঞ্চলে সম্ভাব্য অতিবৃষ্টি ও আগাম বন্যার প্রস্তুতি নিতে প্রয়োজনীয় নির্দেশনা জারি করেছে পানি সম্পদ মন্ত্রণালয়।

পানি সম্পদ সচিব কবির বিন আনোয়ার ঘূর্ণিঝড় ফণী’র কারণে সৃষ্ট সম্ভাব্য অতিবৃষ্টি ও আগাম বন্যার বিষয়ে উপকূলীয় ১৯ ও হাওরাঞ্চলের ৬ জেলার (কিশোরগঞ্জ, নেত্রকোণা, সুনামগঞ্জ, হবিগঞ্জ, মৌলভীবাজার ও ব্রাহ্মণবাড়িয়া) জেলা প্রশাসন, জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও জেলা পানি সম্পদ বাস্তবায়ন কমিটিকে সার্বিক প্রস্তুতির জন্য এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এতে বলা হয়, সম্ভাব্য দুর্যোগে যাতে মানুষের দুর্ভোগ না হয়, সে বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। এছাড়াও, সম্ভাব্য অতিবৃষ্টি কিংবা আগাম বন্যায় যাতে উপকূলীয় ও হাওরাঞ্চলের মানুষ কষ্ট না পায় সেদিকেও যথাযথ মনোযোগ দিতে হবে, তাদেরকে পর্যাপ্ত সহযোগিতা প্রদান করতে হবে।

ফণীর কারণে পানি সম্পদ মন্ত্রণালয় ও মন্ত্রণালয়ের অধীন সকল সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। জনগণকে মন্ত্রণালয় ও এর আওতাধীন সংস্থার সহযোগিতা নেওয়ার আহ্বান জানানোর পাশাপাশি কোনো কর্মকর্তা-কর্মচারী যথাযথ ও এখতিয়ারভূক্ত প্রয়োজনীয় সহযোগিতা করতে ব্যর্থ হলে তার/তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার হুশিয়ারি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, মে ০৩, ২০১৯
আরএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ফণী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জলবায়ু ও পরিবেশ বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-05-03 07:46:46