ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

শীতে কাঁপছে দিনাজপুর, তাপমাত্রা ১০ ডিগ্রির ঘরে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
শীতে কাঁপছে দিনাজপুর, তাপমাত্রা ১০ ডিগ্রির ঘরে 

দিনাজপুর: হিমালয়ের কাছাকাছি জেলা দিনাজপুরে এবার শীত দেরিতে শুরু হলেও ঠান্ডার প্রকোপ বাড়তে শুরু করেছে। টানা কয়েক দিন তাপমাত্রা ১৩ ডিগ্রির ঘরে থাকলেও ক্রমশই কমছে জেলার তাপমাত্রা।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় দিনাজপুরে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা এই মৌসুমে এখন পর্যন্ত দিনাজপুরের সর্বনিম্ন। একইসঙ্গে এটি দেশের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা।

এদিন পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।  

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্র সূত্রে এসব তথ্য জানা গেছে।  

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিস বলছে, রোববার (১০ ডিসেম্বর) দিনাজপুরে ছিল ১৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সোমবার (১১ ডিসেম্বর) ১৩ দশমিক ৬ ডিগ্রি ও মঙ্গলবার (১২ ডিসেম্বর) ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। গতকাল বুধবারে (১৩ ডিসেম্বর) ছিল ১৩ দশমিক ৭ ডিগ্রি। আজ বৃহস্পতিবার ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া পর্যবেক্ষণাগার কেন্দ্রের আবহাওয়া সহকারী কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, বর্তমানে দিনাজপুরে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে শীতের তীব্রতা বাড়বে। আগামী সপ্তাহে দিনাজপুরের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।  

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।