ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে 

পঞ্চগড়: আজ সারা দেশে সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এতে বেড়েছে ঠান্ডার প্রকোপ।

 

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় জেলার তেঁতুলিয়ায় রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এদিকে একই দিন সকাল ৬টায় রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।  

এতে কুয়াশার পরিমাণ কম থাকলেও ঠান্ডার কারণে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জনজীবন। দুর্ভোগে পড়ছেন নিম্ন আয়ের সাধারণ মানুষ। সময় মতো অনেকেই বাড়ি থেকে বের হলেও কাজের উদ্দেশ্যে যেতে দেখা যায়নি। একই সঙ্গে গুরুত্বপূর্ণ সড়কগুলোতে মানুষের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে।  

পঞ্চগড়ের ধাক্কামারা এলাকার বৃদ্ধ বাবুল হোসেন বাংলানিউজকে বলেন, ঠান্ডার কারণে আমাদের খুব সমস্যা হচ্ছে। আগুন ছাড়া থাকা যায় না, বয়স হলেও এই ঠান্ডায় পেটের দায়ে বাড়ি থেকে বের হতে হয়েছে। গরম কাপড় না থাকায় দুর্ভোগ আরও বেড়েছে।

আনিছুর রহমান বাংলানিউজকে বলেন, সকাল থেকে বেলা বাড়া পর্যন্ত মানুষের উপস্থিতি অনেক কম দেখা যায়।  

পান দোকান ব্যবসায়ী আইবুল হক বাংলানিউজকে বলেন, গত দুদিন ধরে কুয়াশা কম থাকলেও মানুষের উপস্থিতি একেবারে নেই। এতে বেচা বিক্রি অনেক কমে গেছে।  

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুজ্জামান রোকন বাংলানিউজকে বলেন, গত মঙ্গলবার তেঁতুলিয়ায় তাপমাত্রা ১১ দশমিক ৮ ডিগ্রি রেকর্ড করা হয়। বুধবার ১২ দশমিক ৮ ডিগ্রি হলেও আজ বৃহস্পতিবার তাপমাত্রা কমে সকাল ৯টায় ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। পর্যায় ক্রমে তাপমাত্রা কমে শীতের তীব্রতা আগামীতে আরও বাড়বে।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।