ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্যারিয়ার

খুলনায় মেলায় চাকরি দেবে ১৩ প্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
খুলনায় মেলায় চাকরি দেবে ১৩ প্রতিষ্ঠান

খুলনা: খুলনায় বিভাগীয় চাকরি মেলার আয়োজন করা হয়েছে।  

শনিবার (১৮ নভেম্বর) টাইগার গার্ডেন ইন্টারন্যাশনাল হোটেলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক খান মোতাহার হোসেন, সুশীলনের প্রধান নির্বাহী পরিচালক মোস্তফা নুরুজ্জামান, জবঘর ২৪ ডট কম এর প্রধান নির্বাহী অদ্রিস দিপংকর ও ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশের প্রোজেক্ট ম্যানেজার মাহেনুর আলম চৌধুরী।

নাগরিক উদ্যোগের আয়োজনে অনুষ্ঠিত মেলার উদ্বাধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কাউকে বাদ দিয়ে নয় জোট খুলনার সভাপতি নজরুল ইসলাম মল্লিক।

মেলা প্রসঙ্গে আয়োজক সংস্থা নাগরিক উদ্যোগের প্রকল্প সমন্বয়কারী আব্দুল্লাহ আল ইসতিয়াক মাহমুদ বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সক্ষমতা বৃদ্ধির মাধ্যমে তাদের ক্ষমতায়ন এবং দেশের উন্নয়ন প্রক্রিয়ায় তাদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করার লক্ষ্যে ইউরোপীয় ইউনিয়ন এবং ক্রিশ্চিয়ান এইডের সহায়তায় নাগরিক উদ্যোগ, ব্লাস্ট, বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি এবং ওয়েভ ফাউন্ডেশন ২০২১ সাল থেকে  ‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ’ শিরোনামে একটি প্রকল্প বাস্তবায়ন করছে।

এই প্রকল্পের মাধ্যমে বিভাগীয় পর্যায়ে বাংলাদেশ সরকারের যুব উন্নয়ন অধিদপ্তর, সমাজসেবা অধিদপ্তর এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের সঙ্গে অ্যাডভোকেসির মাধ্যমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বিভিন্ন দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের আয়োজন করা হলেও প্রশিক্ষণ শেষে তারা প্রয়োজনীয় অর্থ এবং সুযোগের অভাবে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে বা কোনো মর্যাদাপূর্ণ পেশায় যেতে পারছেন না। এজন্য পড়া জনগোষ্ঠীর যোগ্যতাসম্পন্ন বেকার যুবদের জন্য দিনব্যাপি এ চাকরি-মেলার আয়োজন করা হয়।

চাকরি মেলায় স্থানীয় এবং জাতীয় পর্যায়ের ১৩টি ব্যবসায়ী এবং উন্নয়ন প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং শতাধিক চাকরিপ্রার্থী অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
এমআরএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।