ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

বইমেলা

আজ ফুরোবে বইমেলা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
আজ ফুরোবে বইমেলা বই মেলা। ছবি: ডিএইচ বাদল

বইমেলা থেকে: দীর্ঘ সময় পেরিয়ে বইমেলার শেষ দিন আজ সোমবার (১২ এপ্রিল)। করোনা সংক্রমণ বৃদ্ধির কারণে নির্ধারিত ২৮ দিনের মেলা দুই দিন কমিয়ে ২৬ দিনের মাথায় শেষ হচ্ছে এবার।

সোমবার বিকেল ৫টায় এক বছরের জন্য দুয়ার বন্ধ হবে বইমেলার। মহামারি নিয়ন্ত্রণে এলে হয়তো আগামী বছরে সময়মতো অনুষ্ঠিত হবে প্রাণের মেলা।  

বাংলা একাডেমির জনসংযোগ বিভাগ জানিয়েছে, ‘আজ সোমবার অমর একুশে বইমেলার শেষ দিন। মেলা শুরু হবে যথারীতি বেলা ১২টায় এবং চলবে বিকেল ৫টা পর্যন্ত। ’

এবছর নানা কারণে আলোচিত ছিলো বইমেলা। করোনার কারণে ফেব্রুয়ারিতে ভার্চ্যুয়ালি মেলার প্রস্তাব দেয় বাংলা একাডেমি। কিন্তু তাতে সম্মতি দেননি প্রকাশকরা। তারা সরাসরি মেলার দাবি জানান। এরপর দফায় দফায় আলোচনা শেষে মেলার প্রস্তাব প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হয়। এরপর প্রধানমন্ত্রীর সম্মতিতে একমাস পিছিয়ে গত ১৮ মার্চ শুরু হয় বইমেলা। কিন্তু মেলা শুরুর আগেই বাড়তে থাকা করোনা মহামারির প্রভাব পড়ে বইমেলায়। এরপর করোনা বাড়তে থাকায় একে একে মেলার সময় দুই দফায় পরিবর্তন করা হয়। ফলে সময়ের সঙ্গে ক্রেতাশূন্য হয়ে পড়ে বইমেলা। সর্বশেষ কঠিন লকডাউনের ঘোষণায় মেলার সময় আরও দুই দিন কমিয়ে আজ সোমবার মেলা শেষের সিদ্ধান্ত হয়।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২১
এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa