ঢাকা, রবিবার, ১০ শ্রাবণ ১৪২৮, ২৫ জুলাই ২০২১, ১৪ জিলহজ ১৪৪২

বইমেলা

বইমেলায় তাজবীর সজীবের নতুন চার বই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২১
বইমেলায় তাজবীর সজীবের নতুন চার বই ...

ঢাকা: অমর একুশে বইমেলা ২০২১ উপলক্ষে প্রকাশিত হয়েছে তাজবীর সজীবের চারটি বই। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য গল্পগ্রন্থ ‘শিরোনামে তুমি’।

বইটি প্রকাশ করেছে কিংবদন্তী পাবলিকেশন। প্রচ্ছদ করেছেন চারু পিন্টু।

এছাড়া বাবুই প্রকাশনী থেকে প্রকাশ হয়েছে লেখকের ‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’। প্রিয়মুখ প্রকাশন থেকে বইমেলাতেই প্রকাশিত গ্রন্থ ‘সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’। আর দাঁড়িকমা প্রকাশনী থেকে প্রকাশিতব্য লেখকের সম্পাদনা গ্রন্থ ‘গণমাধ্যমের ডিজিটাল সমীকরণ’।

লেখক তাজবীর সজীব বলেন, ‘শিরোনামে তুমি’ বইটিতে ১২টি গল্প আছে। এই গল্পগুলোতে আছে পাওয়া-না পাওয়া, সুখ-অসুখ, বিরহ-বেদনা।

তিনি বলেন, ‘গণমাধ্যমের ডিজিটাল সমীকরণ’ বইটিতে লিখেছেন এবং সাক্ষাৎকার দিয়েছেন অধ্যাপক সাখাওয়াত আলী খান, শাইখ সিরাজ, নঈম নিজাম, ফরিদা ইয়াসমিন, আদিত্য শাহীন, রেজোয়ানুল হক, সাইফুল আলম, তুষার আবদুল্লাহ, অখিল পোদ্দার, রাকিবুল হাসান, পলাশ মাহবুব, রহমান মুস্তাফিজ, আসাদ ইসলামসহ অনেকে। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) পুরকৌশল বিভাগের অধ্যাপক এবং বাংলাদেশ আর্থকোয়েক সোসাইটির প্রতিষ্ঠাতা মহাসচিব ড. মেহেদী আহমেদ আনসারী, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ড. মো. শাহিনুর রহমানের লেখা ও সাক্ষাৎকার রয়েছে বইটিতে।

এছাড়া ‘ইফেকটিভ মেথড অব ডিজিটাল মার্কেটিং’ এবং ‘সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট’ বইয়ে ডিজিটাল মার্কেটিং এবং মানবসম্পদ উন্নয়নের বিষয়ে বিভিন্ন দিক তুলে ধরা হয়েছে।

তাজবীর সজীব একজন সংগঠক হিসেবে, সাংবাদিক ও উদ্যোক্তা হিসেবে, শিক্ষা, সহশিক্ষা, ডিজিটাল মার্কেটিংসহ বিভিন্ন অঙ্গনে অবদান রাখায় বিভিন্ন সময় ৯টি সম্মাননা স্মারক পেয়েছেন। ২০১৪ সাল থেকে তিনি সোনারগাঁও ইউনিভার্সিটি এবং এনআইএফটিতে খণ্ডকালীন শিক্ষকতা করছেন। এর আগে প্রকাশিত লেখকের অন্য বইগুলোর মধ্যে রয়েছে ‘বাউন্ডুলে কাব্য’, প্রাণভোমরা, অধিকার, গণমাধ্যমের গন্তব্য ইত্যাদি। তাজবীর সজীবের বইগুলো বইমেলা ছাড়াও পাওয়া যাবে বিভিন্ন অনলাইন বুকশপগুলোতে।  

বাংলাদেশ সময়: ০৬৫৫ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২১
এইচএমএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa