ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বইমেলা

ফয়জুর রহমানের ভাইরাল পাণ্ডুলিপি প্রকাশ করছে ‘বাংলা প্রকাশ’ 

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২০
ফয়জুর রহমানের ভাইরাল পাণ্ডুলিপি প্রকাশ করছে ‘বাংলা প্রকাশ’ 

ঢাকা: অবশেষে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক পরিচালক ও প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ফয়জুর রহমান আল সিদ্দিকের পাণ্ডুলিপি ‘বাঙালির জয়, বাঙালির ব্যর্থতা’ আনুষ্ঠানিকাভাবে বই আকারে প্রকাশ করছে প্রকাশনা সংস্থা বাংলা প্রকাশ।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে অমর একুশে গ্রন্থমেলায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চত করেছেন লেখক ফয়জুর রহমান আল সিদ্দিক এবং বাংলা প্রকাশের সিনিয়র ম্যানেজার সৈয়দ মাহফুজ আল হোসাইন।

আনুষ্ঠানিকভাবে এ বই প্রকাশ সম্পর্কে লেখক জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে বইয়ের বিষয়টি উঠে আসার পর এটি প্রকাশে অনেকেই আগ্রহ প্রকাশ করে।

শেষমেশ বাংলা প্রকাশ থেকে বইটি প্রকাশিত হচ্ছে।

এ বিষয়ে বাংলা প্রকাশের সৈয়দ মাহফুজ আল হোসাইন বাংলানিউজকে বলেন, ফয়জুর রহমান আল সিদ্দিক স্যারের বইটি আমরা প্রকাশ করছি। এর আগে তিনি বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় বইটি প্রকাশের জন্য চেষ্টা করেছেন, কিন্তু সেটি প্রকাশ পায়নি। আমরা তরুণ প্রজন্মের সামনে স্যারের জ্ঞানগর্ভ ভাবনা তুলে ধরার জন্যই বইটি প্রকাশ করছি।

তিনি জানান, খুব স্বল্প সময়ের মধ্যেই বইটি পাঠক হাতে পাবে। আশা করা যায়, পাঁচ থেকে সাত দিনের মধ্যেই এটি মেলায় পাওয়া যাবে। লেখকের পছন্দমত প্রচ্ছদ ও সম্পাদনার মধ্য দিয়ে বইটি সবার সামনে আনা হবে।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
এইচএমএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।