ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

ভালোবাসা দিবসে তরুণদের চোখ রোম্যান্টিক বইয়ে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
ভালোবাসা দিবসে তরুণদের চোখ রোম্যান্টিক বইয়ে বইয়ে মশগুল তরুণ-তরুণীরা/ছবি: দেলোয়ার হোসেন বাদল

অমর একুশে গ্রন্থমেলা থেকে: একুশের মাসজুড়ে মেলায় বইপ্রেমীদের আনাগোনা থাকলেও তিনটি বিশেষ দিবসে থাকে ভিন্নমাত্রা। এর মধ্যে পহেলা ফাগুন চলে গেলেও বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ব ভালোবাসা দিবসে যুগলদের সরব উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। 

বিশেষ দিবসে সারাদিন প্রিয়জনের হাত ধরে ঘোরাঘুরির পর বিকেলে সময় কাটাতে তরুণ-তরুণীদের গন্তব্য ছিল বইমেলা অভিমুখে। প্রিয়জনকে উপহার হিসেবে দিতে তরুণদের চোখ ছিল রোম্যান্টিক বইয়ে।



বিকেল ৩টার আগেই টিএসসি, দোয়েল চত্বরসহ সব প্রবেশপথে ছিল যুগলদের ভিড়। মেলার দ্বার উন্মুক্ত হওয়ার পর প্রিয়জনকে উপহার দিতে পছন্দের বই খোঁজ করেছেন অনেকে। তরুণরা ভালোবাসার প্রতীক লাল রঙের পাঞ্জাবি আর তরুণীদের লাল শাড়িতে সেজেগুজে আসতে দেখা যায়। তরুণীদের হাতে ছিল লাল চুড়ি আর মাথায় বিভিন্ন ফুল দিয়ে বানানো টায়রা।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসে (বিইউপি) এমবিএ’র ছাত্র নিজাম উদ্দীন মেলা ঘুরে কিনেছেন একগাদা বই। জানতে চাইলে বাংলানিউজকে বলেন, আমি মনে করি বই হচ্ছে প্রিয়জনের জন্য সেরা উপহার। একটা বই মানুষের জীবন বদলে দিতে পারে। সম্পর্ককে বোঝার ক্ষেত্রেও বই ভূমিকা রাখে। এজন্য প্রিয়জনের জন্য নিয়েছি হুমায়ূন আহমেদের লেখা রোম্যান্টিক বই।
জমজমাট বইমেলা
অনেক স্টলে দেখা গেলো বই কেনার পর দু’জনকে একসাসঙ্গে ছবি তুলতে। দিব্য প্রকাশের বিক্রয়কর্মী মর্তুজা আবির বাংলানিউজকে বলেন, আজ যেহেতু ভালোভাসা দিবস সেহেতু তরুণ-তরুণীদের পছন্দের শীর্ষে রয়েছে রোম্যান্টিক উপন্যাস, গল্প আর কবিতা।

তবে শুধু প্রেমিকাই প্রিয়জন নয়, ভালোবাসা দিবসে কাছের বন্ধু-বান্ধবদের জন্যও বই কিনেছেন অনেকে। সোনারগাঁও কলেজের ছাত্র রিয়াদ রহমান বাংলানিউজকে বলেন, আমার কাছে প্রিয়জন বলতে বন্ধুরাই। সেজন্য তাদের উপহার দিতে বই নিয়েছি।

অন্যপ্রকাশ স্টলের বিক্রয়কর্মী আলাউদ্দীন বাংলানিউজকে বলেন, বিক্রি ভালো হচ্ছে। বেশি বিক্রি হচ্ছে হুমায়ূন আহমেদ আর গল্প, উপন্যাস।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৮
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।