ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

বইমেলা

বইমেলায় মাহতাব হোসেনের ‘বেজক্যাম্প হোটেলের মধ্যরাত’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০১৮
বইমেলায় মাহতাব হোসেনের ‘বেজক্যাম্প হোটেলের মধ্যরাত’ ‘বেজক্যাম্প হোটেলের মধ্যরাত’ মাহতাব হোসেনের নতুন উপন্যাস

এলিটার বাবা মিউনিখের একটি ইউনিভার্সিটির শিক্ষক। তিনি রয়াল ইউনিভার্সিটি অব ভুটানের অধীনে কয়েকটি কলেজে গেস্ট লেকচারার হিসেবে পড়াতে এসেছেন। সঙ্গে নিয়ে এসেছেন সদ্য গ্রাজুয়েট মেয়ে এলিটাকে। বাবা ব্যস্ত, মেয়ে এদিক-সেদিক ঘুরে বেড়ায়। 

মিথেন বাংলাদেশে একটি আর্কিটেকচারাল অর্গানাইজেশনের পাবলিক রিলেশন অফিসার। এই প্রতিষ্ঠানের প্রতিনিধি হিসেবে শ্রীজ্ঞান অতীশ দীপংকরের ওপর একটি রিসার্চ পেপার নিয়ে ন্যাশনাল মিউজিয়াম অব ভুটানের সঙ্গে একটি চুক্তি করতে যায়।

দেশটিতে মহামতি গৌতম বুদ্ধের পর অন্যতম পূজনীয় অতীশ দীপংকরই।  

বাংলাদেশি তরুণ মিথেন ও জার্মান তরুণী এলিটার পরিচয় হয় ভুটানের পারো শহরের একটি হোটেলে। হোটেলের নাম বেজক্যাম্প। দু’জনের মধ্যে তৈরি হয় সখ্য। এই হোটেলেই একটি রাতকে কেন্দ্র করে ঘটনার মোড় ঘুরে যায়। ঘটতে থাকে একের পর এক নতুন ঘটনা।  

রহস্য আর রোমাঞ্চে ঘেরা সেই ঘটনা নিয়ে তরুণ লেখক মাহতাব হোসেনের নতুন উপন্যাস ‘বেজক্যাম্প হোটেলের মধ্যরাত’। কিছুটা থ্রিল মেশানো এই রোমান্টিক উপন্যাস বইমেলায় এনেছে দেশ পাবলিকেশন্স, স্টল নম্বর-৪৫২-৪৫৩। বইয়ের মূল্য ১৮০ টাকা। উপন্যাসটি ঘরে বসে পাওয়া যাবে রকমারি.কমে।

একই প্রকাশনী থেকে গতবারের বইমেলায় মাহতাবের দ্বিতীর গল্পের বই ‘ঈশ্বরদী বাইপাস’ প্রকাশ হয়। ২০১৬ সালে প্রকাশিত মাহতাব হোসেনের প্রথম গল্পের বই ‘তনিমার সুইসাইড নোট’ বেশ আলোচনায় আসে। পরে এই গল্প নিয়ে টেলিভিশন নাটক নির্মিত ও প্রচারিত হয়।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa