ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বইমেলা

বাংলাদেশ কখনো মুখ থুবড়ে পড়বে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
বাংলাদেশ কখনো মুখ থুবড়ে পড়বে না বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু-ছবি: দীপু মালাকার

ঢাকা: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, আমরা আর পেছনে তাকাবো না। আমরা সামনেই এগিয়ে যাবো। বাংলাদেশের ১৬ কোটি মানুষ জাগ্রত আছে।

তাই বাংলাদেশ আর কখনো মুখ থুবড়ে পড়বে না।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে বইমেলায় দিলীপ কুমার আগরওয়ালের 'অদম্য বাংলাদেশ' বইয়ের মোড়ক উন্মোচনকালে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমি যখন একুশে বইমেলার দিকে তাকাই, আমি যখন পহেলা বৈশাখের নবান্ন উৎসব, চৈত্র সংক্রান্তি, ঈদ, দুর্গা পূজা, বড় দিন আর বৌদ্ধপূর্ণিমার অংশগ্রহণ করি, বিজয় দিবস, স্বাধীনতা দিবস উদযাপন করি, তখন আমার এ বিশ্বাস জন্মায় বাংলাদেশে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ কখনো বিজয়ী হতে পারবে না। বাংলাদেশের ১৬ কোটি নাগরিকই টিকে থাকবে। যারা ৪ হাজার বছরের পুরোনো ইতিহাস, ঐতিহ্য বক্ষে ধারণ করে তারা অদম্য গতিতে সামনের দিকে এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, অদম্য বাংলাদেশ জঙ্গিবাদকে ঝেড়ে ফেলে, কুসংস্কারকে ত্যাগ করে অন্ধকার থেকে, দলবাজি থেকে, দুর্নীতির অভিশাপ থেকে বাংলাদেশকে বের করে আনার শক্তি আমাদের ১৬ কোটি মানুষের আছে।

মন্ত্রী বলেন, বাধা এসেছে। বাধা টপকানোর সাহস আমাদের আছে এবং সেই সাহসটা আমাদের শিল্পী, সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মীরা ক্রমাগত যুগিয়ে যাচ্ছেন।

আমরা রাজনৈতিক কর্মীরা যখন মাঝে মধ্যে হোঁচট খাই, তখন একুশে বইমেলা, নববর্ষের উদযাপন আমাদেরকে সামনে যেতে সাহস যোগায়- যোগ করেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৭
এমএইচকে/আরআইএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।