ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

বইমেলা

২১তম দিনে সেরা ক্রেতা স্কুল শিক্ষক সঞ্জয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৬
২১তম দিনে সেরা ক্রেতা স্কুল শিক্ষক সঞ্জয় ছবি: দীপু / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: মেলার ২১তম দিনে শহীদ দিবসে বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার ‘সেরা ক্রেতা’ নির্বাচিত হয়েছেন সঞ্জয় কুমার দেব। তিনি ব্রাক্ষণবাড়িয়া জেলার একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হিসেবে কর্মরত আছেন।



রোববার (২১ ফেব্রুয়ারি) রাতে বইমেলায় কেনাকাটা করতে এসে সেরা ক্রেতা নির্বাচিত হয়েছেন তিনি। বিপুল অংকের অর্থ ব্যয়ে সঞ্জয় কেনেন রবীন্দ্রনাথ, লালন ও বাউলদের গল্প ও জীবনী।

সঞ্জয় শুধুমাত্র বই কেনার জন্য সুদূর ব্রাক্ষণবাড়িয়া জেলা থেকে ছুটে এসেছেন একুশের বই মেলায়। রাজধানীতে উঠেছেন দুই বন্ধু সুজন ও আশরাফের কাছে। সে দু’জনকেও নিয়ে এসেছেন প্রাণের মেলায়। তাদের সঙ্গে ঘুরে ফিরে দেখেছেন পুরো মেলার বিভিন্ন স্টল, কিনেছেন পছন্দের বইগুলোও।

যেসব বই কিনেছেন, তার মধ্যে শাহ আব্দুল করিমকে নিয়ে লেখা, একুশের ফোকলোর, রবীন্দ্রনাথের শ্রেষ্ঠ চিঠিপত্র, শঙ্খঘোষ সহ অন্যান্য বই।

মেলায় বই কিনতে এসে পুরস্কার জেতায় বেশ আনন্দিত সঞ্জয় কুমার দেব। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন ৫০০ টাকার বই। এছাড়া পরবর্তী ছয় মাসে রকমারি থেকে কেনা যে কোনো বইয়ের ফ্রি শিপিং (হোম সার্ভিস)।

প্রতিদিনই দেওয়া হচ্ছে বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার সেরা ক্রেতা পুরস্কার। মাসব্যাপী মেলায় বই কেনায় খুশির মাত্রা আরেকটু বাড়িয়ে দিতেই এ উদ্যোগ। মেলায় ঘুরতে আসা বইপ্রেমীদের এক বা একাধিক ব্যক্তির গ্রুপ বা পরিবারের সদস্যদের বইয়ের প্রতি ভালোবাসাকে সম্মান জানাতে অনলাইন বুক শপ (www.rokomari.com)  ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র আয়োজনে প্রতিদিন দেওয়া হচ্ছে ৫০০ টাকার বই পুরস্কার। বিজয়ীর জন্য আরও থাকছে পরবর্তী ছয় মাসে রকমারি থেকে কেনা যে কোনো বইয়ের ফ্রি শিপিং।

বাংলানিউজ-রকমারি বইমেলা প্রতিদিনের সেরা ক্রেতা পুরস্কার চলবে মেলার শেষ দিন-২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

এছাড়া,প্রতিদিন কুইজে অংশ নিন। সঠিক উত্তর দিয়ে জিতে নিন রকমারি.কম থেকে নিজের পছন্দ মতো ৫০০ টাকার বই কেনার সুযোগ ও এক বছরের ফ্রি শিপিং সার্ভিস (হোম সার্ভিস)। সে জন্য চোখ রাখুন বাংলানিউজের পাতায়।

বাংলাদেশ সময়: ২৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০১৬
এমআইকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa