ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বইমেলা

গ্রন্থমেলার ১৮তম দিন

ব্যাংক কর্মকর্তা ইজদানী বাংলানিউজ-রকমারি ‘সেরা ক্রেতা’

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
ব্যাংক কর্মকর্তা ইজদানী বাংলানিউজ-রকমারি ‘সেরা ক্রেতা’ ছবি: দীপু মালাকার- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: চাকরি করেন ব্যাংকে। সপ্তাহে কাজের মধ্যে অবসর সময় তেমন একটা হয়ে ওঠে না।

শুক্র-শনি ছুটির ওই দুটি দিনই একান্ত। আর সে একান্ত সময় শুধুই বইয়ের। বইয়ের রাজ্যে ডুব দিয়েই কাটিয়ে দেন নিজস্ব অবসর। নাম তার শেখ বখতিয়ার হাসান ইজদানী; পূবালী ব্যাংকে সিলেট, শাহী ঈদগাহ শাখায় অফিসার পদে কর্মরত।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) মেলায় আসেন তিনি। অফিস ছুটি নিয়ে শুধুই পছন্দের বই কেনার তাগিদে তার মেলায় ছুটে আসা। খুঁজে-খুঁজে প্রায় হাজার চারেক টাকার বই কিনেন, আর এতেই বনে যান তিনি বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার ১৮তম দিনের ‘সেরা ক্রেতা’।

পুরস্কার স্মারক হাতে বাংলানিউজকে তিনি বলেন, অনুবাদ, প্রবন্ধ ও ইতিহাসের বই আমার বেশি পছন্দের। মূলত সেসব বই কিনলাম। আর বই কেনার জন্য পুরস্কার জিতে অনেক ভালো লাগছে, বিষয়টি অভিনব।

‘আমি ছাত্রজীবনে লেখালেখি করেছি, তখন থেকেই পড়ার অভ্যাসটা গড়ে ওঠে,’ যোগ করেন তিনি।

পুরস্কার হিসেবে ইজদানী পেয়েছেন স্মারক, ৫০০ টাকার বই। এছাড়া পরবর্তী ছয় মাসে রকমারি থেকে কেনা যে কোনো বইয়ের ফ্রি শিপিং (হোম সার্ভিস)। পাশাপাশি বাংলানিউজের প্রকাশনা ‘ঈদ সংখ্যা-২০১৫’ এবং এয়ার প্ল্যানার-ক্যালেন্ডার।

প্রতিদিনই দেওয়া হচ্ছে বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার ‘সেরা ক্রেতা’ পুরস্কার। মাসব্যাপী মেলায় বই কেনায় খুশির মাত্রা আরেকটু বাড়িয়ে দিতেই এমন উদ্যোগ। মেলায় ঘুরতে আসা বইপ্রেমীদের এক বা একাধিক ব্যক্তির গ্রুপ বা পরিবারের সদস্যদের বইয়ের প্রতি ভালোবাসাকে সম্মান জানাতে অনলাইন বুক শপ www.rokomari.com ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র আয়োজনে প্রতিদিন দেওয়া হচ্ছে ৫০০ টাকার বই পুরস্কার। বিজয়ীর জন্য আরও থাকছে পরবর্তী ছয় মাসে রকমারি থেকে কেনা যে কোনো বইয়ের ফ্রি শিপিং।

বাংলানিউজ-রকমারি বইমেলা প্রতিদিনের সেরা ক্রেতা পুরস্কার চলবে মেলার শেষ দিন-২৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

এছাড়া, প্রতিদিন কুইজে অংশ নিন। সঠিক উত্তর দিয়ে জিতে নিন রকমারি.কম থেকে নিজের পছন্দ মতো ৫০০ টাকার বই কেনার সুযোগ ও এক বছরের ফ্রি শিপিং সার্ভিস (হোম সার্ভিস)। সে জন্য চোখ রাখুন বাংলানিউজের পাতায়।

বাংলাদেশ সময়: ২৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০১৬
আইএ/আরএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।