ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বইমেলা

১৬তম দিনে সেরা ক্রেতা রাজনীতিবিদ জয়নুল

গ্রন্থমেলা টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
১৬তম দিনে সেরা ক্রেতা রাজনীতিবিদ জয়নুল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অমর একুশে গ্রন্থমেলা থেকে: বয়স তো আর কম হয়নি, তবুও এ বয়সে মেলা ঘোরার আগ্রহ এতটুকু কমেনি তার! ব্যক্তিগত পাঠাগারের জন্য বিভিন্ন পদের বই কিনতে গ্রন্থমেলায় ছুটে আসা। দেখে-শুনে-বুঝে নানা রকমের বই করলেন বগলদাবা।



এরপর ভাগ্নের হাত ধরে বেরিয়ে যাচ্ছিলেন, ঠিক এমন সময় বাংলানিউজ-রকমারি তাকে ধরে ফেললো! বইয়ের প্রতি তার এত আগ্রহ এবং কষ্ট করে মেলায় আসার প্রতি ন্যূনতম সম্মানে তুলে দেওয়া হলো বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার ১৬তম দিনের ‘সেরা ক্রেতা’ পুরস্কার।

এদিনের সেরা ক্রেতার নাম আলহাজ মো. জয়নুল আবেদীন। মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) রাতে তার হাতে তুলে দেওয়া হয় পুরস্কার স্মারক। জয়নুল আবেদীনের গ্রামের বাড়ি কুমিল্লার দেবীদ্বার উপজেলায়। ঢাকার ফার্মগেটে থাকেন। রাজনীতির সঙ্গে জড়িত।

তার সঙ্গে মেলায় আসেন ভাগ্নে মো. সাইফুল ইসলাম। মামা-ভাগ্নে মিলে কিনেছেন হুমায়ূন আহমেদের বেশ কিছু বই, বঙ্কিমসমগ্র, মাইকেল মধুসূদন দত্তের সংকলন বই, তিরমিযী শরীফ, মুসলিম শরিফ, সিসিমপুরের সিরিজ এবং বাচ্চাদের বই।

মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে পুরস্কার তুলে দেন লেখক মো. তৌহিদুর রহমান এবং রকমারি টিম মেম্বার ইসতিয়াক চৌধুরী ইকবাল, মোস্তাফিজুর রহমান প্রমুখ।

প্রতিদিনই দেওয়া হচ্ছে বাংলানিউজ-রকমারি গ্রন্থমেলার ‘সেরা ক্রেতা’ পুরস্কার। মাসব্যাপী মেলায় বই কেনায় খুশির মাত্রা আরেকটু বাড়িয়ে দিতেই এমন উদ্যোগ। মেলায় ঘুরতে আসা বইপ্রেমীদের এক বা একাধিক ব্যক্তির গ্রুপ বা পরিবারের সদস্যদের বইয়ের প্রতি ভালোবাসাকে সম্মান জানাতে অনলাইন বুক শপ www.rokomari.com ও বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র আয়োজনে প্রতিদিন দেওয়া হচ্ছে ৫০০ টাকার বই পুরস্কার। বিজয়ীর জন্য আরও থাকছে পরবর্তী ছয় মাসে রকমারি থেকে কেনা যে কোনো বইয়ের ফ্রি শিপিং।

বাংলানিউজ-রকমারি বইমেলা প্রতিদিনের সেরা ক্রেতা পুরস্কার চলবে মেলার শেষ দিন পর্যন্ত।

এছাড়া, প্রতিদিন কুইজে অংশ নিন। সঠিক উত্তর দিয়ে জিতে নিন রকমারি.কম থেকে নিজের পছন্দ মতো ৫০০ টাকার বই কেনার সুযোগ ও এক বছরের ফ্রি শিপিং সার্ভিস (হোম সার্ভিস)। এ জন্য চোখ রাখুন বাংলানিউজের পাতায়।

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
আইএ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।