ঢাকা, শনিবার, ১২ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২, ২৫ জিলকদ ১৪৪৩

বইমেলা

মেলায় রিমনের শিশুতোষ তিন বইয়ের একটি নতুন

শিল্প-সাহিত্য প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৫
মেলায় রিমনের শিশুতোষ তিন বইয়ের একটি নতুন

বইমেলা থেকে: অমর একুশে গ্রন্থমেলা ২০১৫-য় প্রকাশিত হয়েছে তানজিল রিমনের ছোটদের জন্য বই ‘তোমার সঙ্গে আড়ি’। পুরো চার রঙের এ বইটি প্রকাশ করেছে সাহস পাবলিকেশন্স।

প্রচ্ছদ এবং অলঙ্করণ করেছেন লেখক নিজেই।

বইটি সম্পর্কে জানতে চাইলে লেখক বলেন, গল্পের মূল চরিত্র স্কুলে ভর্তি না হওয়া এক শিশু। যার স্কুলে যেতে ইচ্ছে করে কিন্তু ছোট বলে তাকে স্কুলে ভর্তি করা হয়নি। অথচ সে তার বড় দুই বোনের বইয়ের সব কবিতা না দেখে মুখস্থ বলতে পারে।

সে মুরগির ছানা, বাগানের প্রজাপতি, পাখির সঙ্গে কথা বলে। তাদের বিড়ালের চারটা বাচ্চা দেখে সে অবাক হয়ে ভাবে, তাদের বড় বিড়ালটা ছোট হতে হতে বুঝি চারটা বিড়াল হয়ে গেছে!’

তিনি জানান, এরকম সব মজার মজার বিষয় রয়েছে বইটিতে।

সাহস পাবলিকেশন্সের কর্নধার নাজমুল হুদা রতনও বইটি নিয়ে উচ্ছ্বসিত। বলেন, ‘তানজিল রিমন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন বিভাগে পড়াশোনা করছেন। “তোমার সঙ্গে আড়ি” লেখকের তৃতীয় বই।

 এর আগে তার লেখা কিশোর উপন্যাস “আমাদের ক্লাস ক্যাপটেন” ও শিশুতোষ ছড়া-কবিতা “এক তালি ভাই বল্টু” নামে দুটি বই প্রকাশিত হয়েছে। এর মধ্যে “আমাদের ক্লাস ক্যাপটেন” ব্যাপক সাড়া পাওয়ায় দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হয়েছে এবং অচিরেই বইটির তৃতীয় সংস্করণ বের হবে। ’

আগের বইগুলো সহ নতুন প্রকাশিত ‘তোমার সঙ্গে আড়ি’ বইটি মেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে সাহস পাবলিকেশন্সের ২৬৫ নম্বর স্টলে পাওয়া যাবে। নতুন প্রকাশিত বইটির বিনিময় মূল্য ১৩৫ টাকা।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa