ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

বইমেলা

বইমেলা পরিদর্শন করলেন চীনের রাষ্ট্রদূত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
বইমেলা পরিদর্শন করলেন চীনের রাষ্ট্রদূত

ঢাকা: চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েন অমর একুশে বইমেলা পরিদর্শন করেছেন।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত তিনি বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন করেন।

 

বইমেলা পরিদর্শনকালে তিনি তার স্ত্রীকে নিয়ে বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় তিনি কয়েকটি বইও কেনেন এবং কনফুসিয়াস ইনস্টিটিউটের চায়না বুক হাউস থেকে শিশুদের কিছু বইও উপহার দেন।

রাষ্ট্রদূতের আগমন উপলক্ষে বইমেলার বাংলা একাডেমি প্রাঙ্গণে কনফুসিয়াস ইনস্টিটিউটের চায়না বুক হাউসের সামনে (৭৯১-৭৯২ নম্বর স্টল) লায়ন ড্যান্স, অপেরা মাস্ক, পেপার কাট, চায়নিজ ক্যালিগ্রাফি এবং চায়নিজ চাশিল্প পরিবেশনের আয়োজন করা হয়।

বিকেল ৩টায় মেলায় প্রবেশের পর উপস্থিত মানুষের সঙ্গে প্রাথমিক শুভেচ্ছা বিনিময়ের পর তিনি চায়না বুক হাউসের স্টল থেকে শিশুদের বই উপহার দেন। পরে তিনি বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে মেলার অন্যান্য স্টল পরিদর্শন করেন এবং বিভিন্ন স্টল থেকে দুটি বই কেনেন। মেলার উভয় মাঠ পরিদর্শনের পর মি. ইয়াও ওয়েন বইমেলা পরিদর্শন সম্পর্কে গণমাধ্যমের কাছে তার অনুভূতি প্রকাশ করেন।

তিনি বলেন, স্ত্রীকে নিয়ে দ্বিতীয়বারের মতো বইমেলায় এসেছি। বেশিরভাগ বই বাংলায় লেখা দেখে আমি খুবই আনন্দিত। এটি বাংলা সংস্কৃতি ও সাহিত্যকে সমৃদ্ধ করছে। বইগুলোয় বাংলা সংস্কৃতির উপস্থাপনা ছিল। আমি মনে করি, এটি বাংলা ও চীনা উভয় সংস্কৃতিকে সমৃদ্ধ করতে সাহায্য করবে।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এইচএমএস/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad