ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

বঙ্গবন্ধু বিপিএল-২০১৯

মোস্তাফিজ ঘুরে দাঁড়াবে বিশ্বাস প্রধান নির্বাচকের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
মোস্তাফিজ ঘুরে দাঁড়াবে বিশ্বাস প্রধান নির্বাচকের ছবি: বাংলানিউজ

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম পর্বের খেলা শেষ হয়েছে। আর প্রথম পর্ব শেষে দেশি পেসাররা মোটেও ভালো করতে পারেননি। বিশেষ করে মোস্তাফিজুর রহমান দীর্ঘ দিন ধরে ছন্দে নেই। এছাড়া অন্যান্য স্থানীয় পেসাররাও সুবিধা করতে পারেননি।

রোববার (১৫ ডিসেম্বর) বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, এটা নিয়ে চিন্তা করা কিছু নেই।

নান্নু বলেন, ‘টি-টোয়েন্টি ফরম্যাটে বলাটা মুশকিল, কারণ সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে কিন্তু খুই কঠিন একটা প্লেয়ারের পারফরম্যান্স ১-২ ম্যাচের মধ্যে পাওয়া।

সংক্ষিপ্ত ফরম্যাটে বোলারদের এক ওভার পরই বল করা বন্ধ হয়ে যায়। আবার লংগার ভার্সনে কিন্তু একটা বোলারের সেই হিসেবে সুযোগ অনেক। এটা চিন্তা করলে বিস্তর ফারাক টি-টোয়েন্টির এই ফরম্যাটে খেলাটা। যেহেতু মোস্তাফিজ অভিজ্ঞ বোলার, আমার বিশ্বাস সে ঘুরে দাঁড়াবে। ’

টি-টোয়েন্টি ক্রিকেটে পেসারদের সবসময়ই চ্যালেঞ্জ নিতে হয় বলে মনে করেন প্রধান নির্বাচক। তিনি যোগ করেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে রান না হলে তো মুশকিল। আপনার এক্সাইটমেন্ট থাকতে হবে, ইন্টারটেইনমেন্টও থাকতে হবে। যেসব উইকেটে খেলা হচ্ছে ১৭০-১৮০ রান হলে কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটের ভালো দিকটা দেখা যায়। বোলারদের জন্য অনেক হার্ডওয়ার্ক, যখন একটা টিম ১৭০ করে। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে আসলে কিন্তু বোলারদের অনেক বুদ্ধি খাটিয়ে বোলিং করতে হয়। আরও দুইটা কিংবা তিনটা ম্যাচ গেলে দেখবেন যে পেসাররা ভালো বল করছে। ’

** মোস্তাফিজকে নিয়ে চিন্তায় পড়েছেন বাশার

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৯
আরএআর/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa